‘ডেঙ্গু মোকাবেলায় মশা নিধন শুরু হয়েছে’

  


পিএনএস ডেস্ক: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, ডেঙ্গু মোকাবেলায় আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। ইতোমধ্যে আমাদের মশক নিধন শুরু হয়েছে, পাশাপাশি ভ্রাম্যমাণ মেডিকেল টিম কাজ শুরুর অপেক্ষায় রয়েছে।

আজ শনিবার রাজধানীর খিলগাঁও এলাকায় ডেঙ্গু রোগে আক্রান্ত সুমি আক্তারের শারীরিক অবস্থার খোঁজখবর নিতে এসে মেয়র এ কথা বলেন।

অচিরেই রাজধানীকে ডেঙ্গুমুক্ত নগর হিসেবে গড়ে তোলার ঘোষণা দিয়ে ডিএসসিসি মেয়র বলেন, রাজধানী ঢাকায় গত কয়েক বছরের তুলনায় এবার ডেঙ্গুর প্রকোপ বেশি। আমরা এর মোকাবেলায় সর্বোচ্চ কার্যক্রম পরিচালনা করছি।

ডেঙ্গু মোকাবেলায় আগামীকাল রবিবার থেকে ভ্রাম্যমাণ মেডিকেল টিম পরিচালনা করা হবে। নগরবাসীকে বিনামূল্যে ওষুধ সরবরাহ করা হবে। কোনো নাগরিক যদি এ মেডিকেল টিমের সঙ্গে যোগাযোগ না করতে পারেন, তবে চাইলে আমাকে ফোন করতে পারেন, আমি আমার নাগরিকের জন্য চলে আসবো।

ডেঙ্গু আক্রান্ত সুমি আক্তারের জন্য ক্ষতিপূরণ হিসেবে ৫০ লাখ টাকা চেয়ে তার স্বামী সুপ্রিম কোর্টের আইনজীবী তানজিম আল ইসলামের রিট করেছেন। এ রিট বিষয়ে গণমাধ্যমকর্মীরা জানতে চাইলে মেয়র বলেন, এটা আইনের বিষয়। একজন নাগরিক রিট করেছেন, এটা নেতিবাচক কিছু নয়। আমাদের আইন বিভাগ এটা দেখছে। যেহেতু আইনের মাধ্যমে এটা মোকাবেলা হবে, এ নিয়ে আমি কিছু বলতে পারবো না। তবে এখানে আসা আমার নিজ উদ্যোগে, আমার নাগরিক কষ্ট পেলে আমি বসে থাকতে পারি না।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech