পাহাড়-টিলা ধ্বংসকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: পরিবেশমন্ত্রী

  20-07-2019 09:09PM

পিএনএস ডেস্ক : পরিবেশের ভারসাম্য রক্ষায় সবাইকে আরও মনোযোগী হতে হবে বলে মন্তব্য করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন। তিনি বলেছেন, ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের ও ২০৪১ সালের মধ্যে আমরা উন্নত দেশে পরিণত হতে চাই। শুধু গাছ লাগালেই চলবে না, পরিবেশের ভারসাম্য রক্ষায় কাজ করতে হবে। সেইসঙ্গে যারা পাহাড়-টিলা কাটছে, নদী ও খাল-বিল ভরাট করে পরিবেশের ক্ষতি করছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার দুপুরে সিলেট নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে বৃক্ষরোপণ অভিযান ও বিভাগীয় বৃক্ষমেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, দিন দিন পরিবেশের উষ্ণতা বাড়ছে। এ থেকে রক্ষা পেতে বৃক্ষরোপণের বিকল্প নেই। শাহাব উদ্দিন জানান, পলিথিন ব্যবহার বন্ধে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে কাজ করছে তার মন্ত্রণালয়।

সিলেটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মীর মাহবুবুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বক্তব্য দেন সিলেট বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান, পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান, সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান ড. বেলাল উদ্দিন আহমদ প্রমুখ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন