‘গণপিটুনি বিএনপি-জামায়াতের নিখুঁত স্যাবোটাজ’

  

পিএনএস ডেস্ক : গণপিটুনি, ধর্ষণ, বিল্ডিংয়ে আগুন লাগার ঘটনা নিছক কোনো দুর্ঘটনা নয় বলে উল্লেখ করে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, ‘দেশে যখন একটা ঘটনা ঘটে, তখন সরকারকে বেকায়দায় ফেলতে এ ধরনের একাধিক ঘটনা ঘটতে থাকে। এগুলো বিএনপি-জামায়াতের নিখুঁত স্যাবোটাজ। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

সোমবার বিকেলে নেত্রকোনায় আইনজীবী সমিতির ৫ তলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, পদ্মা সেতুতে মাথা লাগবে দেশে এ ধরনের একটি গুজব ছড়িয়েছে। আর এই গুজবের কারণে দেশের বিভিন্ন জায়গায় গণপিটুনিতে হতাহতের ঘটনা ঘটছে।

তিনি বলেন, কেউ গুজবে কান দেবেন না। যারা এসব গুজবের সঙ্গে জড়িত, তাদের আইনের হাতে তুলে দিন। যাতে আইন তার নিজস্ব গতিতে চলতে পারে। যারা নিজের হাতে আইন তুলে নেবেন তাদের বিরুদ্ধে প্রশাসন আইনি ব্যবস্থা নেয়া হবে।

আইনমন্ত্রী বলেন, আইনজীবীরা এসব কাজে এগিয়ে আসলে আইনের প্রতি মানুষের ভরসা, বিশ্বাস ও শ্রদ্ধা বাড়বে। দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় সরকার কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, ‘দেশে একদিনে আইনের শাসন প্রতিষ্ঠা করা সম্ভব নয়। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ইনডেমনিটি অধ্যাদেশের মাধ্যমে জিয়াউর রহমান সরকার আইনের শাসনের পথ রুদ্ধ করেছিল। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার প্রতিষ্ঠার পর ইনডেমনিটি অধ্যাদেশ বাতিল করে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করতে নিরলসভাবে কাজ করা হচ্ছে। বঙ্গবন্ধু হত্যা, জাতীয় চার নেতা হত্যা, ২১ আগস্ট গ্রেনেড হত্যা মামলা, এতিমের টাকা মেরে খাওয়ার মামলার বিচার করা হয়েছে।

জেলা আইনজীবী সমিতির সভাপতি সিতাংশু বিকাশ আচার্য্যের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংসদ সদস্য অসীম কুমার উকিল, হাবিবা রহমান খানম শেফালী, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech