রাজধানীতে ঈদের দিন বৃষ্টিপাতের সম্ভাবনা

  



পিএনএস ডেস্ক: রাত পোহালেই পবিত্র ঈদুল আজহা। কাক ডাকা ভোরে ঘুম থেকে উঠেই ধর্মপ্রাণ মুসল্লিরা ঈদের নামাজ পড়তে ঈদগাহ ময়দান কিংবা মসজিদে যাওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করবেন। ফিরে এসে পছন্দ করে কেনা গবাদিপশু জবাই (কোরবানি) করার কাজে ব্যস্ত হবেন। ছোটরা আত্মীয়-স্বজনের বাসায় বেড়ানো ও ঈদের সেলামি সংগ্রহে বেরিয়ে পড়বে। তাই সবার জানার আগ্রহ আগামীকাল অর্থাৎ পবিত্র ঈদুল আজহার দিনটিতে রাজধানীসহ সারাদেশের আবহাওয়া কেমন যাবে।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম রোববার (১১ আগস্ট) রাত পৌনে ১১টায় বলেন, ‘রাজধানী ঢাকায় সকালের দিকে হালকা বৃষ্টি হতে পারে। তবে দুপুর থেকে বিকেলের মধ্যে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। একই ধরনের আবহাওয়া থাকবে সিলেট বিভাগে। ঈদের দিনটিতে খুলনা, বরিশাল ও চট্টগ্রামে অনেক জায়গায় বৃষ্টিপাত হতে পারে। রংপুর ও রাজশাহী বিভাগে তুলনামূলকভাবে সবচেয়ে কম বৃষ্টিপাত হবে।’

আজ সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এ ছাড়া টাঙ্গাইল, ফরিদপুর, রংপুর, দিনাজপুর, সৈয়দপুর, পাবনা, বগুড়া, তেঁতুলিয়া, সাতক্ষীরা, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলসহ ময়মনসিংহ ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গায় তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ৩২ মিনিটে ও সূর্যাস্ত ৬টা ৩৫ মিনিটে। আগামী ৪৮ ঘণ্টায় সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech