আখাউড়া সীমান্তে বিজিবি-বিএসএফ বৈঠক

  

পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার জেলা আখাউড়া সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)’র মধ্যে উচ্চ পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত আখাউড়া স্থল বন্দর বিজিবি কোম্পানি সদরে ওই বৈঠক অনুষ্ঠিত হয়।

দু’দেশের সীমান্ত বৈঠকে ১০ সদস্যের বিজিবি দলের নেতৃত্ব দেন উত্তর-পূর্ব রিজিয়ন (সরাইল) এর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জাকির হোসাইন ও বিএসএফ'র পক্ষে ১২ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন ত্রিপুরা বিএসএফ'র ফ্রন্টিয়ার কমান্ডার আইজি সোলমন ইয়াস কুমার।

বিজিবি সূত্রে জানা গেছে, বৈঠকে দু’দেশের সীমান্তরক্ষীদের মধ্যে আস্থা, আন্তরিকতা, মনোবল ও সৌহাদ্যপূর্ণ সম্পর্ক বৃদ্ধিতে নিয়মিত আলোচনা বৈঠক এবং বিভিন্ন খেলাধুলা প্রতিযোগিতার আয়োজনে জোর দেন তারা। এছাড়াও, বৈঠকে সীমান্তে চোরাচালান রোধ, আন্তঃসীমান্ত অপরাধ, সীমান্তে নির্যাতন ও হত্যা বন্ধ, দুই দেশের সম্প্রীতি বজায় রাখা এবং সীমান্তে বসবাসকারী জনগণের নিরাপত্তা ও অধিকার রক্ষাসহ সীমান্তে যেকোনো সমস্যার দ্রুত সমাধানে উদ্যোগী ভূমিকা রাখার প্রয়াসে দ্বি-পাক্ষিক সফল আলোচনা হয়েছে।

এ সময় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কুমিল্লা সেক্টর কমান্ডার কর্ণেল মহি উদ্দিন, শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্ণেল জুবায়ের হাসনাত, ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল গোলাম কবির এবং ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)’র ত্রিপুরা ফ্রন্টিয়ার ডিআইজি অশোক কুমার ইয়াদব, ডিআইজি এসসি শর্মা, ডিআইজি বিলওয়া কুমার, ডিআইজি রাকেশ রঞ্জন প্রমূখ উপস্থিত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech