‌‘ভাড়াটিয়া তথ্য ফরম পূরণের কারণে ঢাকায় বড় জঙ্গি আস্তানা হয়নি’

  09-09-2019 09:11PM

পিএনএস ডেস্ক : ঢাকা মহানগর পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, ভাড়াটিয়া তথ্য ফরম পূরণ করার পর ঢাকায় কোনও বড় জঙ্গি আস্তানা গড়ে উঠতে পারেনি। এছাড়া, চুরি, ডাকাতি ও ছিনতাইসহ সাধারণ অপরাধও কমেছে।

আজ সকালে রাজধানীর মিন্টো রোডে (ডিএমপি) মিডিয়া সেন্টারে সিটিজেন ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (সিআইএমএস) বা নাগরিক তথ্য ব্যবস্থাপনা পদ্ধতির একটি অ্যাপস উদ্বোধনের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার পর নগরীতে বড় কোনও জঙ্গি আস্তানা গড়ে ওঠেনি। ৭২ লাখ বা তার চেয়েও বেশি নাগরিককের তথ্য আমাদের সিআইএমএসে যোগ হয়েছে। এখন কোনও বাড়িওয়ালা ভাড়াটিয়া তথ্য ফরম ছাড়া বাসা ভাড়া দিতে পারেন না। ভাড়াটিয়ারাও ফরম পূরণ ছাড়া বাসা নিতে পারেন না। তিনি আরও বলেন, ২০১৫ সালে আমাদের ডিবি বাড্ডায় অভিযানে যায়। তখন তারা পুলিশের ওপর হামলা চালায়।

এই ঘটনার পর আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে যাই। তিনি ঢাকা শহরকে নিরাপদ করার জন্য নাগরিকদের একটা ডাটাবেজ তৈরি করতে বলেন। এখন থেকে নাগরিকরা অ্যাপসের মাধ্যমে তাদের তথ্য দিতে পারবেন। এই অ্যাপসের মাধ্যমে নাগরিকদের সঙ্গে পুলিশের সরাসরি যোগাযোগ হবে। অনুষ্ঠানে ডিএমপির উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন