হাওর ঘুরে উন্নয়নকাজ দেখলেন রাষ্ট্রপতি

  

পিএনএস ডেস্ক : বিশাল হাওরজুড়ে এখন চলছে উন্নয়নযজ্ঞ। এর স্বপ্নদ্রষ্টা রাষ্ট্রপতি আবদুল হামিদ। সাত দিনের সফরে কিশোরগঞ্জে গিয়ে হাওরে ঘুরে ঘুরে দেখলেন উন্নয়নকাজ। দিলে প্রয়োজনীয় নির্দেশনা।

শনিবার বিকালে হাওরে বিভিন্ন চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি দেখতে যান রাষ্ট্রপতি।

এ সময় তিনি উন্নয়ন প্রকল্প কাজের মান নিশ্চিত করার নিদের্শনা দেয়ার পাশাপাশি সংশ্লিষ্টদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, কাজে কারো গাফিলতি পেলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান অথবা ব্যক্তিকে অবশ্যই জবাবদিহি করতে হবে।

এই সড়ক কিশোরগঞ্জের তিনটি উপজেলার সঙ্গে সংযোগ স্থাপন করবে এবং এতে ঢাকা ও দেশের অন্যান্য এলাকার সঙ্গে সড়ক যোগাযোগ সহজ হবে। রাষ্ট্রপতি এই সংযোগ সড়কের সুফল হাওরবাসী পাবে এবং অর্থনীতির নতুর দ্বার উন্মোচিত হবে বলে আশা প্রকাশ করেন।

সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, প্রকল্পের ৭৮.১০ শতাংশ কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। নির্মাণাধীন অষ্টগ্রাম নওগা সড়কটি একটি সেতুর মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া জেলার সাথে সংযুক্ত হবে। অষ্টগ্রাম কাস্তুল ভাটশালা সড়ক ইটনা ও মিঠামইন উপজেলার সাথে সংযুক্ত হবে।

এলাকা পরিদর্শনকালে বিপুলসংখ্যক লোক তাদের প্রিয় নেতাকে দেখতে রাস্তার দুই পাশে দাঁড়িয়ে তাকে অভিবাদন জানিয়ে বিভিন্ন স্লোগান দেয়। রাষ্ট্রপতিও জবাবে হাত নেড়ে তাদেরকে শুভেচ্ছা জানান। এছাড়া, রাষ্ট্রপতিকে প্রস্তাবিত মিঠামইন ক্যান্টনমেন্ট সম্পর্কে অবহিত করা হয়।

রাষ্ট্রপতি সপ্তাহব্যাপী সফরে বুধবার কিশোরগঞ্জে যান। ইটনা-মিঠামইন-অষ্ট্রগাম আসন থেকে বারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

গত বছরের ২৪ এপ্রিল দ্বিতীয় দফায় রাষ্ট্রপতি হিসেবে শপথ নেয়ার পর নিজ জেলা কিশোরগঞ্জে এটি রাষ্ট্রপতির তৃতীয় সফর। সফরকালে তার ছেলে এবং স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিক, রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ, স্থানীয় নেতৃবৃন্দ এবং পদস্থ সরকারি কর্মকর্তারা রাষ্ট্রপতির সঙ্গে ছিলেন।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech