বিজ্ঞাপনে বিদেশি শিল্পী নিলে উচ্চ কর দিতে হবে : তথ্যমন্ত্রী

  

পিএনএস ডেস্ক : বিদেশি শিল্পী দিয়ে দেশিয় বিজ্ঞাপন নির্মাণ করা হলে উচ্চ কর দিতে হবে এবং এজন্য একটি নীতিমালা তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। দেশে টেলিভিশনের ক্যাবল নেটওয়ার্ককে ডিজিটাল পদ্ধতির আওতায় আনার লক্ষ্যে বৃহস্পতিবার এক মতবিনিময় সভায় তথ্যমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আপনারা জানেন যখন দেশে শুধুমাত্র একটি মাত্র চ্যানেল বিটিভি ছিল, তখন বিটিভিতে ব্যাপক বিজ্ঞাপন প্রচারিত হত। তখন বিদেশি কোনো শিল্পী দিয়ে যদি বিজ্ঞাপনচিত্র তৈরি করা হত তার জন্য আলাদা ট্যাক্স দিতে হতো। আমরা সেই নিয়মটি পুনর্প্রবর্তন করার জন্য উদ্যাগ নিয়েছি।

তিনি আরও বলেন, অবশ্যই মুক্ত বাজার অর্থনীতিতে যে কেউ যে কাউকে দিয়ে, হলিউডের শিল্পী দিয়েও বিজ্ঞাপন বানাতে পারেন, অসুবিধা নেই। সেটির জন্য অবশ্যই অনেক বেশি ট্যাক্স দিতে হবে। আমাদের শিল্পীদের বঞ্চিত করে বাইরের শিল্পী দিয়ে বানানোর একটা যৌক্তিকতাও থাকতে হবে।

এছাড়া আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে অবৈধ ডিটিএইচ’র (ডিরেক্ট টু হোম) বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে ব্যবস্থা নেওয়া হবে। ভবিষ্যতে বিদেশি সিরিয়াল চালাতে সেন্সরবোর্ডের অনুমোদন লাগবে। পাশাপাশি শিগগিরই ক্যাবল নেটওয়ার্ক পরিচালনাকে ডিজিটাল করার কাজ শুরু হবে বলে জানান মন্ত্রী।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech