তথ্য-প্রযুক্তিতে বাংলাদেশ অনেক অনেক পিছিয়ে ছিল: সমবায় প্রতিমন্ত্রী

  09-11-2019 09:57PM

পিএনএস ডেস্ক : ‘প্রযুক্তিতে দক্ষ জনশক্তি তৈরি করার ক্ষেত্রে আইসিটি খাতে তরুণদের বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করছে আওয়ামী লীগ সরকার। বর্তমানে দেশের শতকরা ৩৫ ভাগ তরুণ তথ্য প্রযুক্তি শিক্ষায় এগিয়ে যাচ্ছে। এই সরকার জানে, দেশে আইটি সেক্টরে উন্নতি করতে হলে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে।’-স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এসব কথা বলেছেন।
শনিবার (৯ নভেম্বর) সন্ধ্যায় যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টরস অ্যাসোসিয়েশন নব-নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, তথ্য-প্রযুক্তিতে বাংলাদেশ অনেক অনেক পিছিয়ে ছিল। এখন বাংলাদেশ প্রযুক্তিতে অনেক এগিয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ শুধু তথ্য-প্রযুক্তিই নয়, প্রতিটি ক্ষেত্রেই ঈর্ষণীয় সাফল্য এনেছে।

তিনি আরো বলেন, তরুণ উদীয়মান উদ্যোক্তাদের জন্য যশোরে নির্মিত হয়েছে শেখ হাসিনা সফটওয়্যার পার্ক। সুষ্ঠু এবং সফলভাবে আইটি সেক্টরে উন্নতি করতে পারলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী ইশতেহার ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে বাংলাদেশ ।

শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টরস অ্যাসোসিয়েশন সভাপতি আহসান কবিরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন। এছাড়া বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি মুনসুর আলি, সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শাহজালাল, নির্বাহী সদস্য আনিকা হাসান প্রমুখ।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন