৩০০ টাকার পিয়াজ সরকারের দিনবদলের সনদ : ভিপি নুর

  17-11-2019 09:21PM

পিএনএস ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেছেন, ‘সরকার বলেছিলো ১০ টাকায় চাল খাওয়াবে, ৫ টাকায় লবণ খাওয়াবে। এখন চাল ৫০ টাকা, পেয়াজ ৩০০ টাকা। এটাই সরকারের দিনবদলের সনদ।’

পিয়াজ এবং চালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদে’র রবিবার শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশে তিনি এসব কথা বলেন।

নুর আরও বলেন, ২০০৮ সালে সরকার দিনবদলের কথা বলেছিলো, এখন মানুষকে না খেয়ে থাকতে বলা হয়, রান্নায় পিয়াজ না দেওয়ার কথা বলা হয়। এটাই দিনবদলের সনদ।

তিনি বলেন, একটি গণতান্ত্রিক ও জবাবদিহিতামূলক সরকারের অভাবে দেশ দৃর্বৃত্তায়নের দুষ্টুচক্রে ঘুরপাক খাচ্ছে। এই দেশে বিচার ক্ষমতাসীনদের হাতে বন্দী। বিচার বলেন, আইন বলেন, সবই তাদের হাতে বন্দী।

প্রতিবাদ সমাবেশ থেকে পাঁচ দফা দাবির মধ্যে উল্লেখযোগ্য হলো অনতিবিলম্বে দ্রব্যের দাম জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখা, অসাধু সিন্ডিকেট ভেঙে আইনের আওতায় আনা; নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণ করতে হবে; আমদানি নির্ভরশীলতা কমানো।

পরে একটি বিক্ষোভ মিছিল বের করেন সংগঠনটির নেতাকর্মীরা। মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে আবারও শাহবাগে ফিরে আসে। এ সময় উপস্থিত ছিলেন সাধারণ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান, ফারুক হোসেন প্রমুখ।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন