‘আমরা সবাই মাদকে না বলি’

  03-12-2019 09:13PM

পিএনএস, নিজস্ব প্রতিবেদক : ‘‘আমরা মাদকের বিরোধী শক্তি’’ বরিশাল বিভাগীয় কমিটির অয়োজনে বরিশালে মাদকসহ বিভিন্ন ধরনের নেশার কুফল সম্পর্কে সচেতন করতে বরিশাল নগরে যুবসমাজ,পরিবহন চালক ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের মধ্যে লিফলেট বিতরণ করেন অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠন ‘‘আমরা মাদকের বিরোধী শক্তি’’।

আজ মঙ্গলবার বিকেলে নগরের কাশিপুর থেকে নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকায় লিফলেট বিতরণ করা হয়। লিফলেট বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন বরিশাল রেঞ্জ ডিআইজি মো: শফিকুল ইসলাম,বিপিএম,পিপিএম। প্রধান অতিথির বক্তব্যে শফিকুল ইসলাম বলেন, ‘আমরা সবাই মাদককে না বলি’ মাদক সেবনকারীর সচেতন করি। দেশ ব্যাপি মাদক নির্মূলে মিডিয়ার ভূমিকা প্রশংসার দাবি রাখে। আমরা সব সময় মিডিয়ার গঠন মূলক সংবাদকে প্রধান্য দিয়ে থাকি। পুলিশের পাশাপাশি সর্বস্তরের জনগন ও মিডিয়া কর্মীদের মাদক নির্মূলে এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন,পুলিশের পাশাপাশি সাংবাদিকসহ সমাজের প্রত্যেকটি দায়িত্ববান লোককে মাদক নির্মূলে কাজ করতে হবে। যেখানেই মাদক ব্যানিজ্যর সংবাদ পাবেন প্রয়োজনে সরাসরি আমার সাথে যোগাযোগ করবেন। এক্ষেত্রে তথ্যদাতার নাম পরিচয় প্রয়োজনে গোপন রাখা হবে। লিফলেট বিতরন শেষে সাংবাদিকদের বলেন,মাদক ব্যবসায়ী ও সেবনকারীরা দেশের জন্য বোঝা। দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে দেশ থেকে মাদককে নির্মূল করতে হবে এবং মাদক সেবীদের রিহ্যাবে প্রেরণ করে তাদের সুস্থ-স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে হবে। সংগঠনের কেন্দ্রীয় চেয়ারম্যান সামসুদ্দোহা প্রিন্স বলেন,ব্যাক্তিগত উদ্দ্যেগে সংগঠনের কার্যক্রম শুরু করলেও বর্তমানে দেশব্যাপি জেলা ও উপজেলার কমিটি মাদক নির্মূলের কাজ করে যাচ্ছে। আমরা সবাই মাদকে না বলি। এসময় অরো উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় চেয়ারম্যান ও তারা টিভির বাংলাদেশের নিউজ এডিটর সামসুদ্দোহা প্রিন্স, জাতীয় দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার নির্বাহী সম্পাদক মিয়াজী সেলিম আহম্মেদ।

বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদের সভাপতি খায়রুল আলম রফিক, বরিশাল বিভাগীয় কমিটির সভাপতি মো:আরিফ হোসেন, সাধারন সম্পাদক মশিউর মন্টু,সিনিয়র সহ-সভাপতি মো:শাখাওয়াত হোসেন, সাংগঠনিক সম্পাদক ফাহিম ফিরোজ, দপ্তর সম্পাদক ফিরোজ হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক শারমিন জাহান লিজা,অর্থ সম্পাদক জায়াতুল ফেরদাউস, সহ- অর্থ সম্পাদক, তানিয়া রশ্মী, মো: বেল্লাল হোসেন, বানারীপাড়া উপজেলা কমিটির সভাপতি - সম্পাদকসহ সংগঠনের সদস্যবৃন্ধরা উপস্থিত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন