এ দেশে কেউ সংখ্যালঘু নয়: গণপূর্তমন্ত্রী

  

পিএনএস ডেস্ক : গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, এ দেশে কেউ সংখ্যালঘু নয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে হিন্দু-মুসলিম সবাই মিলে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। সংখ্যালঘু তারাই, যারা সে সময় পাকিস্থানের পক্ষে কাজ করেছে।

শুক্রবার (৬ ডিসেম্বর) বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পিরোজপুর জেলার দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রেজাউল করিম বলেন, আমরা সবাই বাঙালি এটাই হোক আমাদের পরিচয়। শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে এ দেশ ছেড়ে কাউকেই অন্য দেশে চলে যেতে হবে না। এখনও মাঝে মাঝে যারা দুর্বৃত্তায়ন করেন, তাদের কোনও জাত নেই। তাদের জাত একটিই তারা দুর্বৃত্ত।

তিনি বলেন, বাংলাদেশে হিন্দু, মুসলিম, খৃষ্টান, বৌদ্ধ সব ধর্মের লোকের বসবাস রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ধর্মের লোকের সমান অধিকার নিশ্চিত করেছেন। যে যার ধর্ম শান্তিপূর্ণভাবে পালন করতে পারছে। বর্তমান সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হয় এমন কোনও কাজ না করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

মিলেমিশে না থাকলে মানবতা বিপন্ন হয়ে যাবে উল্লেখ করে গণপূর্তমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার আছে বিধায় সনাতন ধর্মলম্বীদের অনেকেই আজ সচিব, পুলিশের বড়কর্তা থেকে প্রশাসনের উচ্চ থেকে নিম্ন পর্যায়ের বিভিন্ন পদে অধিষ্ট আছেন। এদেশ সবার, সবার সমান অধিকার এখানে। আপনার অধিকার আপনাকেই আদায় করে নিতে হবে।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিমল মন্ডলের সভাপতিত্বে সম্মেলনে অতিথি হিসেবে ছিলেন- সংরক্ষিত আসনের সংসদ সদস্য শেখ এ্যনি রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সালেহ মোন্তাজির, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় সভাপতি মিলন কান্তি দত্ত, সাধারণ সম্পাদক নির্মল কুমার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক তাপস কুন্ডু, শ্যামল কুমার সহ কেন্দ্রীয়, জেলা-উপজেলার নেতৃবৃন্দ।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech