দুর্নীতিবাজদের শান্তিতে থাকতে দেবে না দুদক

  09-12-2019 12:21PM

পিএনএস ডেস্ক : দুর্নীতিবাজরা যেখানেই থাকুক না কেন, দুদক তাদের পেছনে রয়েছে জানিয়ে সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, জনগণের অর্থ আত্মসাৎ করে অবৈধ সম্পদ অর্জনকারীদের সুখে থাকতে দেবে না দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে সোমবার (০৯ডিসেম্বর) সকালে দুদক কার্যালয়ে দুদক আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনী শেষে তিনি এ কথা বলেন।

ইকবাল মাহমুদ বলেন, জনগণের সম্পদ অবৈধভাবে দখল করে যারা সুখ-শান্তিতে বাস করছেন, তাদের বলতে চাই- দুদক সে ব্যবস্থা রাখবে না। তারা (দুর্নীতিবাজরা) যেখানেই থাকুক না কেন, দুদক তাদের পেছনে রয়েছে। তাদের অবৈধ অর্জন দুদক শান্তিতে ভোগ করতে দেবে না।

দুর্নীতি একটি বৈশ্বিক সমস্যা উল্লেখ করে দুদক চেয়ারম্যান বলেন, এর সমাধান একক কোনো প্রতিষ্ঠান, সরকার বা গোষ্ঠীর পক্ষে করা সম্ভব নয়। সব শ্রেণী-পেশার মানুষ যদি পূর্ণ আন্তরিক হয়, তাহলে দুর্নীতি প্রতিরোধ ও দমন সম্ভব। দুর্নীতির বিরুদ্ধে সবাইকে অবস্থান নেয়ার আহ্বান জানান তিনি।

‘আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ’ এ প্রতিপাদ্যে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশও আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন করছে। দিবসটি উপলক্ষে দুর্নীতিবিরোধী কার্টুন প্রদর্শনী ও গণস্বাক্ষরতার আয়োজন করেছে দুদক। একইসঙ্গে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট থেকে শাহবাগ মোড় পর্যন্ত মানববন্ধনের আয়োজন করা হয়েছে।

সোমবার বেলা পৌনে ১১টায় দিবসটি উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মূল মিলনায়তনে দুদকের সততা সংঘের সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন