সুসংবাদ দিল আবহাওয়া অফিস

  15-01-2020 06:21PM

পিএনএস ডেস্ক: নির্বাচন আসলে প্রার্থীরা ব্যস্ত হয়ে পরে ভোটারদের মন জয় করতে। নানা কৌশলে নির্বাচনী প্রচারণা চালায় প্রার্থীরা। তারই অংশ হিসেবে এবার রাস্তার পাশের খাবার হোটেলে খাবার খায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওয়ামী লীগ মনোনিত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম।

বুধবার (১৫ জানুয়ারি) রাজধানীর ফার্মগেট এলাকা থেকে ষষ্ঠ দিনের মতো নির্বাচনী প্রচারণা চালাচ্ছিলেন তিনি। প্রচারণার এক পর্যায়ে একটি সাধারণ মানের হোটেলে প্রবেশ করেন তিনি। সেসময় ওই হোটেলে দুপুরের খাবার খাচ্ছিলেন অনেকে। হঠাৎ করে আতিকুল ইসলাম ঢুকে পড়ায় তারাও অবাক হয়ে যান। পরে আতিকুল ইসলাম হোটেলের সামনে রাখা পানি ও সাবান দিয়ে হাত ধুয়ে খেতে বসেন। সাধারণ মানের হোটেল হওয়ার কারণে হাত ধোয়ার ব্যবস্থা ছিল রাস্তার পাশে। সেখানেই হাত ধুয়ে হোটেলে খেতে থাকা অন‌্যান‌্যদের সঙ্গে এক টেবিলে দুপুরের খাবার খান তিনি। এতে ওই হোটেলের আশপাশ এলাকায় ভিড় জমে যায়।

কেউ কেউ বলেছেন, মেয়র প্রার্থী হিসেবে তিনি যেভাবে নগরবাসীর সঙ্গে এক টেবিলে বসে খাবার খেয়েছেন- নির্বাচিত হওয়ার পরও যেন জনগণের কাতারে বসে তাদের সমস্যাগুলো অনুধাবন করে সমাধানে পদক্ষেপ নেন।

এর আগে সোমবার (১৩ জানুয়ারি) বিকেলে রাজধানীর রামপুরার আফতাব নগরে ভোটের প্রচারণা চালা‌তে গিয়ে হঠাৎ একটি টং দোকানে ঢুকে চা বানাতে বসেন তিনি। প‌রে তার হা‌তে বানানো চা তুলে দেন ‌নেতাকর্মীদের হাতে। এ সময় দোকা‌নের সাম‌নে কৌতুহলী জনতার ভিড় লে‌গে যায়। কেউ কেউ মোবাই‌লে ভি‌ডিও ক‌রে সামা‌জিক যোগাযোগ মাধ্য‌মে পোস্ট ক‌রেন।

বুধবার রাজধানীর হলিক্রস স্কুল, ছাপড়া মসজিদ, লুকাস রেলগেট, নাবিস্কো, কুনিপাড়া বেগুনবাড়ি, তেজগাঁও এলাকায় গণসংযোগ চালান আতিকুল ইসলাম। এসময় আতিকুল ইসলামের সঙ্গে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও সাংস্কৃতিক অঙ্গনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আগামী দু’এক দিনের মধ্যে শৈত্য প্রবাহ অঞ্চলভেদে কমতে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। ফলে সারাদেশের তাপমাত্রা ক্রমান্বয়ে বাড়তে থাকবে এবং শীতের তীব্রতাও কমতে থাকবে।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান জানান, রাজশাহী, নওগাঁ, যশোর, চুয়াডাঙ্গা ও শ্রীমঙ্গল অঞ্চলসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা আজ অব্যাহত থাকতে পারে এবং দু’একদিনের মধ্যে অঞ্চলভেদে কিছুটা কমতে পারে।

তিনি জানান, সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টায় রাত এবং দিনের তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে। এছাড়া মধ্যরাত থেকে দুপুর পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

এদিকে আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন