সুষ্ঠু নির্বাচন দেখতে চায় যুক্তরাজ্য: ডিকসন

  

পিএনএস ডেস্ক : ব্রিটিশ সরকার সুষ্ঠু, অবাধ ও অংশগ্রহণের মধ্য দিয়ে নির্বাচন সম্পন্ন চায় বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন।

বৃহস্পতিবার রাতে রাজধানীর বনানীতে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। তাবিথ আউয়ালের বনানী নির্বাচনী অফিসে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে সাংবাদিকদেরকে রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেন, ঢাকার দুই সিটি নির্বাচন একটি গুরুত্বপূর্ণ বিষয়। ব্রিটিশ সরকার চায় অবাধ ও অংশগ্রহণের মধ্য দিয়ে নির্বাচনটি সম্পন্ন হোক।
ব্রিটিশ হাইকমিশনার জানান, ঢাকা সিটি নির্বাচন নিয়ে তিনি ইতোমধ্যে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, বিএনপি ও নির্বাচন কমিশনের সাথে আলোচনা করছেন।

পরে বৈঠক প্রসঙ্গে ঢাকা উত্তর সিটির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল জানান, হাইকমিশনার এই নির্বাচন নিয়ে তার সরকারের অবস্থান সম্পর্কে আলোচনা করেন। তারা বাংলাদেশে গণতান্ত্রিক প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়ার আশাবাদও ব্যক্ত করেন।

ইভিএম প্রসঙ্গে আলোচনার বিষয়ে তাবিথ আউয়াল বলেন, ইভিএম নিয়ে আমরা ইসিকে যা বলেছি, তা হাই কমিশনারকে জানানো হয়েছে। এই পদ্ধতি যেন সহজভাবে মানুষ ব্যবহার করতে পারে সে ব্যাপারে বৈঠকে আলোচনা হয়েছে বলে জানান তিনি।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ উপস্থিত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech