ভুয়া প্রশ্নফাঁস চক্রের ৮ সদস্য গ্রেফতার

  

পিএনএস ডেস্ক: ভুয়া প্রশ্ন সরবরাহ করার অভিযোগে র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছেন চক্রের আট সদস্য। র‌্যাবের অভিযোগ, প্রশ্নপত্র ফাঁসের নামে ভুয়া প্রশ্ন করে কোটি টাকা হাতিয়ে নিয়েছে চক্রটি।

গ্রেফতারকৃতরা হলেন- নাসির বিল্লাহ (২৪), জুবায়ের (২৫), জাহিদ (২৩), সেলিম হোসেন (২৮), সেলিম উদ্দিন (২৫), ফিরোজ (৩৯), শাহজাহান (২৫) ও আসাদ সিকদার (৫৫)।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীর মিরপুর ডিওএইচএস থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ভুয়া চাকরির বিভিন্ন নথি ও সরঞ্জামাদিসহ ভুয়া প্রশ্নপত্র ফাঁসের একাধিক তথ্য জব্দ করা হয়েছে।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল জানান, গ্রেফতারকৃতরা ভুয়া প্রশ্নপত্র ফাঁস এবং ভুয়া চাকরি দেয়ার নামে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়ার বিষয়টি স্বীকার করেছে। তারা ইতোপূর্বে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন অ্যাপ ব্যবহার করে পাবলিক পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত ছিল।

তিনি আরও জানান, বর্তমানে চলমান এসএসসি পরীক্ষাকে পুঁজি করে প্রশ্নপত্র ফাঁসের নামে ভুয়া প্রশ্ন সরবরাহ করে আসছিল। চক্রটি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের অ্যাপে প্রশ্নপত্র ভুয়া প্রশ্ন সরবরাহ করে এসএসসি পরিক্ষার্থীদের বিভ্রান্ত করে মোটা অংকের টাকা আদায় করে আসছিল।

এছাড়া চক্রটি গ্রামের মধ্যশিক্ষিত বেকার ও নিরীহ যুবকদের টার্গেট করে চাকরি দেয়ার নামে শতাধিক জনের সঙ্গে প্রতারণা করেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

পিএনএস/হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech