দেশকে ভালোবেসে শহীদদের ঋণ শোধ করতে হবে: আইসিটি প্রতিমন্ত্রী

  21-02-2020 09:12PM

পিএনএস ডেস্ক : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ভাষা আন্দোলন, মহান স্বাধীনতা সংগ্রামসহ প্রতিটি গণআন্দোলন ছিল বাংলা, বাঙালি ও বাংলাদেশের অস্তিত্বের প্রশ্নে। বাঙালির রক্তস্নাত আত্মত্যাগের পথ পাড়ি দিয়ে জাতীয় জীবনে অর্জিত মাতৃভাষা ও স্বাধীনতা সংগ্রামী শহীদদের ঋণ শোধ করতে হবে। আরেকটি মুক্তিযুদ্ধ বা ভাষা আন্দোলন সংঘটিত না হলেও দেশকে ভালোবাসার মধ্য দিয়ে এই নতুন প্রজন্মকে শহীদদের ঋণ শোধ করতে হবে।

শুক্রবার নাটোরের সিংড়া কোর্ট মাঠে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানদের শপথ বাক্য পাঠ করানো শেষে এসব কথা বলেন প্রতিমন্ত্রী পলক।

পলক বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসকে আড়াল করে রাখা হয়। স্বাধীনতাবিরোধী মৌলবাদী অপশক্তি দেশের রাজনীতিতে অভিষিক্ত হয় এবং পরবর্তী সরকারগুলোতে বিলীন হয়ে যায়। গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে তারা মুক্তিযুদ্ধসহ বাঙালির গণআন্দোলনের প্রকৃত ইতিহাসকে আড়াল করে কয়েক প্রজন্মকে বিভ্রান্ত করে। ২০০৮ সালে আওয়ামী লীগ রাষ্ট্রক্ষমতা গ্রহণের পর থেকে বিকৃত ইতিহাসের কলঙ্ক মোচন করে সঠিক ইতিহাস তুলে ধরে।

প্রশাসনিক কর্মকর্তাদের উদ্দেশে পলক বলেন, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আমরা দেশবাসীকে আরও বেশি সেবা দিতে চাই। এ জন্য প্রতিটি সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের নিরলসভাবে সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। কাজকে নিজের কর্তব্য মনে করতে হবে। দেশের প্রতিটি মানুষকে কাঙ্ক্ষিত সেবা পৌঁছে দেওয়ার মাধ্যমে মুজিববর্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানানো হবে।

অনুষ্ঠানে সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন আক্তার বানুর নেতৃত্বে উপজেলা প্রশাসনের ১৭টি দপ্তরের প্রধানদের শপথ বাক্য পাঠ করান প্রতিমন্ত্রী। এ সময় উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, সিংড়া থানার ওসি নুর এ আলম সিদ্দিকী প্রমুখ।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন