ঢাকায় চায়না টাউন প্রতিষ্ঠায় প্রয়োজন হলে জমি দেবে বসুন্ধরা

  26-02-2020 03:10PM

পিএনএস ডেস্ক : বাংলাদেশের সঙ্গে চীনের বাণিজ্যিক সম্পর্ক সমৃদ্ধকরণে ঢাকায় চায়না টাউন প্রতিষ্ঠার জন্য প্রয়োজনে জমির ব্যবস্থা করবে বসুন্ধরা গ্রুপ। আজ বুধবার দেশের সর্ববৃহৎ মিডিয়া হাউজ ইস্ট-মিডিয়া গ্রুপ পরিদর্শনে আসেন ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং। এক সভায় তাকে এ প্রস্তাব দেন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর। এছাড়া বসুন্ধরা আবাসিক এলাকার একটি রাস্তাকে চায়না স্ট্রিট নামকরণের প্রস্তাব দেন তিনি।

রাষ্ট্রদূত লি জিমিং বলেন, এমন একটি গুরুত্বপূর্ণ সভায় আমাকে আনার জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি মনে করি এই গ্রুপ (বসুন্ধরা) আমাদের অ্যাম্বেসির জন্যে খুবই গুরুত্বপূর্ণ। কারণ, এটা অ্যাম্বেসির কেবল মিডিয়া পার্টনারই নয়, তারা চীনের বাণিজ্যি পার্টনারও বটে। চীনের ২০টি মেজর কম্পানি এই গ্রুপের সাথে বাণিজ্য করছে। আশা করছি আমরা সামনে আরো এগিয়ে যেতে পারবো।

সায়েম সোবহান আনভীর আরো বলেন, বাংলাদেশের সাথে চীনের বাণিজ্যিক সুসম্পর্ক রয়েছে। বসুন্ধরা এককভাবে চীনের সঙ্গে প্রায় ২০টি প্রকল্প নিয়ে কাজ করছে। আমরা আরো কাজ করতে চাই। আমরা চাই, বাংলাদেশের সাথে চীনের সম্পর্ক আরো গভীর হবে। বসুন্ধরার সাথেও চীনের সম্পর্ক আরো এগিয়ে যাবে। চীন আমাদের দেশে তাদের পণ্য যেমন আনবে, আমরাও আমাদের পণ্য চীনে প্রমোট করবো। আমরা কেবল চীন থেকে পণ্য আমদানিই করতে চাই না, সেখানে বাংলাদেশের পণ্য রপ্তানিও করতে চাই। বক্তব্যের শেষে বিগত ২৫ বছর ধরে এদেশের সাথে সহযোগিতামূলক সম্পর্ক বজায় রাখার জন্য তিনি চীন সরকারকে ধন্যবাদ জানান। আগামী ২৫ বছরে এই বাণিজ্যিক সম্পর্ক আরো সমৃদ্ধিশালী হবে বলেও আশাপ্রকাশ করেন।

জনপ্রিয় ইংরেজি দৈনিক ডেইলি সানের কনফারেন্স হলে চীনা রাষ্ট্রদূতের সাথে অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর, ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী, কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন ও ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা কামাল, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম প্রমুখ।

পিএনএস-জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন