করোনা প্রতিরোধে আইনশৃঙ্খলা সহায়তায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সেল

  25-03-2020 10:02PM

পিএনএস ডেস্ক : নভেল করোনাভাইরাস প্রতিরোধে আইন-শৃঙ্খলা সহায়তা সংক্রান্ত সেল গঠন করেছে সরকার। বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়। সার্বিক কার্যক্রম তদারকির জন্য ১০ জন কর্মকর্তাকে সেলের দায়িত্ব দেওয়া হয়েছে।

আদেশে বলা হয়, সম্প্রতি করোনাভাইরাস বিশ্বের ১৯৫টিরও বেশি দেশে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে। প্রতিদিন নতুনভাবে অসংখ্য মানুষ এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হচ্ছে। এর বিস্তার রোধে ও সচেতনতামূলক কর্মসূচির অংশ হিসেবে সরকার ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। এ সময়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে জননিরাপত্তা বিভাগের 'করোনাভাইরাস প্রতিরোধে আইনশৃঙ্খলা সহায়তা সংক্রান্ত সেল' গঠন করা হয়েছে।

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা হলেন- জননিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব শাহে এলিদ মাইনুল আমিন (২৬ মার্চ), সিনিয়র সহকারী সচিব ভাস্কর দেবনাথ বাপ্পি (২৭ মার্চ), উপসচিব আবু হাসনাত মো. মঈনউদ্দিন (২৮ মার্চ), উপসচিব মোহাম্মদ মাহবুবুল আলম মজুমদার (২৯ মার্চ), সিনিয়র সহকারী সচিব মু. আসাদুজ্জামান (৩০ মার্চ), সিনিয়র সহকারী সচিব কাইজার মোহাম্মদ ফারাবী (৩১ মার্চ), উপসচিব মোহাম্মদ জাহেদুর রহমান (১ এপ্রিল), উপসচিব আবু নাছের ভূঁইয়া (২ এপ্রিল), উপসচিব আরিফ আহমেদ খান (৩ এপ্রিল) ও উপসচিব মোহাম্মদ হাবিবুর রহমান (৪ এপ্রিল)।

প্রতিদিন একটি নির্দিষ্ট সময়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু এ সংক্রান্ত তথ্যাদি গণমাধ্যমে সরবরাহ করবেন বলে আদেশে জানানো হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন