গণমাধ্যমের বিল তাড়াতাড়ি ছাড়ের বিষয়ে আলোচনা হয়েছে: তথ্যমন্ত্রী

  30-03-2020 03:36PM

পিএনএস ডেস্ক : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, করোনাভাইরাসে (কভিড-১৯) সৃষ্ট বৈশ্বিক দুর্যোগ মোকাবিলায় সরকার ও গণমাধ্যম ঐক্যবদ্ধভাবে কাজ করবে।

সোমবার দুপুরে রাজধানীর মিন্টু রোডের সরকারি বাসভবনে নোয়াব, এটকো, এডিটরস গিল্ড ও সম্পাদক পরিষদের সঙ্গে এক বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন,‘ করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকটময় মুহূর্তে সরকার ও গণমাধ্যম ঐক্যবদ্ধভাবে কাজ করবে। একই সঙ্গে গণমাধ্যমে এই সংকটের কারণে যে অভ্যন্তরীণ সমস্যা তৈরি হয়েছে তা নিরসনের বিষয়েও আলোচনা হয়েছে।’

তিনি বলেন, নানা ধরনের গুজব রটানো হচ্ছে। কিছু অনলাইন নিউজ পোর্টাল থেকে নানা ধরনের ভুয়া খবর পরিবেশন করা হচ্ছে। মানুষকে আতঙ্কিত করার জন্য অনেক সংবাদ পরিবেশন করা হয়।


ড. হাছান বলেন, এসবের বিরুদ্ধে মূলধারার মিডিয়াগুলো ভূমিকা রাখতে পারে, রাখছে। আরও কীভাবে জোরালো ভূমিকা রাখতে পারে সে বিষয়েও তারা কাজ করবে। যারা এ ধরনের কাজ করছে তাদের চিহ্নিত করে সরকার তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে। এজন্য আমরা মূলধারার মিডিয়ার সহায়তা চেয়েছি।

তিনি বলেন, এই সংকটকালীন মুহূর্তে সংবাদপত্র ও টেলিভিশনেও নানা ধরনের সংকট তৈরি হয়েছে। অনেক সংবাদপত্রের সার্কুলেশন কমে গেছে, কোনোটার অর্ধেকে নেমে গেছে, তার চেয়েও কমে গেছে। সংবাদপত্রের হকাররা নানা ধরনের সমস্যায় পড়েছে। সংবাদপত্রে যারা কাজ করে অনেক কর্মচারী আছে দিনে এনে দিন খায়, তারাও সংকটে আছে। টেলিভিশনেও একই ধরনের সংকট আছে।

তথ্যমন্ত্রী বলেন, এই সকল সমস্যা নিয়ে আলোচনা করেছি। বিশেষ করে যে বিলগুলো আছে, তা যেন সরকার তাড়াতাড়ি ছাড় করতে পারে সে বিষয় নিয়েও আলোচনা করা হয়েছে।

বাসস জানায়, বৈঠকে সম্পাদক পরিষদের সভাপতি মাহফুজ আনাম, সাধারণ সম্পাদক নঈম নিজাম, এটকোর সিনিয়র সহসভাপতি মোজাম্মেল বাবু, সদস্য ইকবাল সোবহান চৌধুরী, নোয়াবের সভাপতি একে আজাদ, নির্বাহী কমিটির সদস্য মতিউর রহমান ও তারিক সুজাত উপস্থিত ছিলেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন