যুক্তরাজ্য থেকে ফিরল বিমানের শেষ ফ্লাইট, কোয়ারেন্টাইনে ৯

  31-03-2020 01:02AM

পিএনএস ডেস্ক: করোনাভাইরাসের কারণে বাংলাদেশসহ বিশ্বব্যাপী উদ্ভূত পরিস্থিতিতে সব দেশে যাত্রী পরিবহন বন্ধ ঘোষণা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এর মধ্যে সর্বশেষ যুক্তরাজ্যের লন্ডন ও ম্যানচেস্টার ফ্লাইট স্থগিত করা হয়। ফলে সর্বশেষ সেখান থেকে পৃথক দুটি ফ্লাইটে থেকে ৭৩ জন যাত্রী দেশে এসেছেন। এর মধ্যে শরীরের তাপমাত্রা বেশি হওয়ায় ৯ জনকে হজ ক্যাম্পের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

সোমবার (৩০ মার্চ) সন্ধ্যায় ফ্লাইট অবতরণের বিষয়টি নিশ্চিত করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমান সূত্রে জানা গেছে, হিথ্রো বিমানবন্দর থেকে ছেড়ে আসা বিমানের ফ্লাইটটি সকাল ১০টায় দেশে আসে। ওই ফ্লাইটে ৬০ জন যাত্রী ছিলেন। আর ম্যানচেস্টার থেকে ছেড়ে আসা ফ্লাইট দুপুরে দেশে আসে। ওই ফ্লাইটে ১৩ জন যাত্রী ছিলেন।

বিমানবন্দরে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তা জানান, আগতদের মধ্যে ৯ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

২৯ মার্চ ফ্লাইট দুটি ঢাকা থেকে যুক্তরাজ্যে দুটি গন্তব্যে লন্ডন ও ম্যানচেস্টারে গিয়ে আজ ফিরে আসে। করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে বিমানের লন্ডন ও ম্যানচেস্টার রুটের ফ্লাইট স্থগিত করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

উল্লেখ্য, চীনের উহান থেকে ছড়ানো করোনাভাইরাসে বিশ্বের প্রায় সকল দেশই একে অপরের সঙ্গে আকাশপথের যোগাযোগ বন্ধ ঘোষণা করেছে। বাংলাদেশও সব দেশের সঙ্গে আকাশপথের যোগাযোগ বন্ধ ঘোষণা করেছে।

প্রাণঘাতী এ ভাইরাসে বিশ্বব্যাপী এখন পর্যন্ত ৭ লাখ ৪৬ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। আর প্রাণ গেছে ৩৫ হাজারের বেশি মানুষের। বাংলাদেশে এখন পর্যন্ত ৪৯ জন আক্রান্ত হয়েছে। আর প্রাণ হারিয়েছে ৫ জন।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন