মা-মেয়ের সর্দি-কাশি হওয়ায় ভবন লকডাউন

  01-04-2020 05:34AM

পিএনএস ডেস্ক: রাজধানীর পুরান ঢাকার রজনী বোস লেন এলাকার একটি ভবনে মা ও মেয়ের সর্দি-কাশি থাকায় ওই ভবন লকডাউন দিয়ে রাখা হয়েছে। মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে ভবনের গেটে লাল কাপড় দিয়ে এতে প্রবেশ ও বের হওয়া নিষিদ্ধ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

জানা গেছে, ভবনের ভেতরে একটি পরিবারের মা ও মেয়ের ১০ দিন ধরে সর্দি-কাশিসহ করোনার নানা উপসর্গ পাওয়া গেছে। পুলিশের পক্ষ থেকে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট-আইইডিসিআরে ফোন দিলে তারা পরিবারটিকে কোয়ারেন্টাইন করার নির্দেশ দেয়। তাদের স্বাস্থ‌্য পরীক্ষার জন্য সেখান থেকে চিকিৎসক আসবেন বলে জানিয়েছে।

সন্ধ্যায় ডিএমপির চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার ব্রেকিংনিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি বলেন, একটি ভবনের ৩৬ বছর বয়সী মা ও ১৫ বছর বয়সী মেয়ে গত কয়েকদিন ধরে সর্দি-কাশিতে ভুগছিলেন। পরিবারের অন্যরা করোনা উপসর্গ সন্দেহে পুলিশকে জানান। আমরা আইইডিসিআরে যোগাযোগ করলে তারা বাড়িটিতে প্রবেশাধিকার ও কারো বাইরে যাওয়া নিষিদ্ধ করতে বলেন। এ অবস্থায় তাদের দুইজনকে হোম কোয়ারেন্টাইনে রাখার পরামর্শ দেওয়া হয়।

তিনি আরও বলেন, আমরা পরিবারটির কাছ থেকে প্রাথমিকভাবে তথ্য সংগ্রহ করছি। ওই পরিবারের কেউ দেশের বাইরে থেকে ভবনটিতে আসেনি। তারা করোনা আক্রান্ত হয়েছে কি না তা এখনও নিশ্চিত নয়। সতর্কতার অংশ হিসেবে তাদের হোম কোয়ারেন্টাইন করা হয়েছে।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন