৩ ইউপি চেয়ারম্যানকে শোকজ

  04-04-2020 08:04PM

পিএনএস ডেস্ক : জনপ্রতিনিধি হয়েও এলাকায় নেই কুমিল্লার এক উপজেলা চেয়ারম্যান ও তিন ইউপি চেয়ারম্যান। করোনার দুর্যোগপূর্ণ মুহূর্তে জনগণের পাশে না থেকে বিদেশে ও ঢাকায় অবস্থান করার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে।

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার চেয়ারম্যান জাকির হোসাইন এক মাসেরও বেশি সময় ধরে বিদেশে রয়েছেন। তিনি ব্যবসায়িক কাজে সৌদি আরবে গিয়ে করোনায় আটকা পড়েছেন বলে দাবি করছেন নেতাকর্মীরা। অন্যদিকে কুমিল্লার মুরাদনগর উপজেলার তিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এলাকায় নেই। তাদের শোকজ করেছে জেলা প্রশাসন। শোকজে তাদের সাত দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। শুক্রবার শোকজের বিষয়টি জানান জেলা প্রশাসক আবুল ফজল মীর।

মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বলেন, জনপ্রতিনিধি হয়েও তারা এলাকায় নেই। অথচ বিভিন্ন সামাজিক সংগঠন ও সুশীল সমাজের লোকজন কর্মজীবী মানুষের পাশে দাঁড়িয়েছেন। কিন্তু এ ক্ষেত্রে ওই তিন চেয়ারম্যানের এলাকায় না থাকা এবং কোনো ভূমিকা না নেওয়ায় তাদের শোকজ করা হয়েছে। ওই তিন চেয়ারম্যান হলেন- বাবুটিপাড়া ইউপির জাকির হোসেন মুন্সী, আকুবপুর ইউপির বাবুল আহম্মেদ মোল্লা ও রামচন্দ্রপুর উত্তর ইউপির সফু মিয়া সরকার।

বাবুটিপাড়া ইউপি চেয়ারম্যান ও সাউথইস্ট ব্যাংক কর্মকর্তা জাকির হোসেন মুন্সী বলেন, এতদিন ঢাকায় ছিলাম। শোকজ পেয়ে এলাকায় এসেছি। আকুবপুর ইউপি চেয়ারম্যান বাবুল আহম্মেদ মোল্লা জানান, আমার হার্টের সমস্যার কারণে ঢাকায় চিকিৎসা নিতে যাই। পরে লকডাউনে গণপরিবহন বন্ধ হয়ে যাওয়ায় আটকা পড়ি। রামচন্দ্রপুর উত্তর ইউপি চেয়ারম্যান সফু মিয়া সরকার জানান, তিনিও অসুস্থতার কারণে ঢাকায় রয়েছেন। মুরাদনগর উপজেলার ২২ ইউনিয়নে খাদ্যসামগ্রী বিতরণের সময় ওই তিন ইউপি চেয়ারম্যানকে এলাকায় না পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বিষয়টি ৩০ মার্চ জেলা প্রশাসককে লিখিতভাবে জানান।

মনোহরগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা সোহেল রানা জানান, উপজেলা চেয়ারম্যান স্থানীয় সরকার বিভাগ থেকে ২০ দিনের ছুটি নিয়ে ব্যবসায়িক কাজে সৌদি আরব গেছেন। যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় তিনি সৌদি আরবে আটকা পড়েছেন।

কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর বলেন, মনোহরগঞ্জ উপজেলা চেয়ারম্যান হয়তো ছুটি নিয়ে বিদেশ গেছেন। তার পরও কেন তিনি এ দুর্যোগপূর্ণ মুহূর্তে এলাকায় নেই, সে বিষয়ে খোঁজ নেব।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন