করোনা সংক্রমণ অতিমাত্রায় ছড়িয়ে পড়লে মোকাবিলা করা অসম্ভব: স্বাস্থ্য মহাপরিচালক

  05-04-2020 04:22PM

পিএনএস ডেস্ক: আমরা আসলে জানি না এই পরিস্থিতি কবেনাগাদ শেষ হবে। প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ অতিমাত্রায় ছড়িয়ে পড়লে আমাদের প্রস্তুতিতে তা মোকাবিলা করা অসম্ভব বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

রোববার (৫ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের ডিজি এ কথা জানান।

এতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, স্বাস্থ্য অধিদফতরের এমআইএস শাখার পরিচালক ডা. মো. হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে ডিজি বলেন, চীনের উহানে করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়লে ওই সময়েই আমরা প্রস্তুতি নিতে শুরু করি। পরিস্থিতি কোনদিকে যাচ্ছে তা আমরা আস্তে আস্তে জানতে পারছি। প্রতিদিন-প্রতি সপ্তাহে আমাদের নতুন নতুন অভিজ্ঞতা হচ্ছে। আমরা আসলে জানি না এই পরিস্থিতি কবেনাগাদ শেষ হবে।

তবে এই সংক্রমণ অতিমাত্রায় ছড়িয়ে পড়লে আমাদের প্রস্তুতিতে তা মোকাবিলা করা অসম্ভব। তাই সামাজিক দূরত্ব বজায় রাখার যে কথা বলা হচ্ছে তা মেনে চলতে হবে, যোগ করেন তিনি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন