হোটেল শ্রমিকদের প্রণোদনা প্রদানের আহ্বান

  07-04-2020 07:28AM

পিএনএস ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় দেশে চলমান সাধারণ ছুটিতে সারাদেশের হোটেল শ্রমিকদের জন্য সরকার কর্তৃক প্রণোদনা প্রদান, থাকা-খাওয়া ব্যবস্থা, সবেতনে ছুটি ও পূর্ণাঙ্গ রেশনিংয়ের ব্যবস্থাসহ কার্যকরি পদক্ষেপের আবেদন জানানো হয়েছে।

বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশনের সভাপতি আব্দুল খালেক ও সাধারণ সম্পাদক আনোয়ার সোমবার (৬ এপ্রিল) এক যুক্ত বিবৃতিতে এ আহ্বান জানান।

নেতৃবৃন্দ বলেন, বিশ্ব জুড়ে করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় দেশে দেশে মানুষ সামাজিকভাবে বিচ্ছিন্নকরণ প্রক্রিয়া চলছে। বাংলাদেশেও এ প্রাদুর্ভাব মোকাবেলায় গত ২৬ মার্চ থেকে সারাদেশে সাধারণ ছুটি ঘোষণায় কার্যত দেশ ‘লকডাউন’ অবস্থায় রয়েছে; যা আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

তারা বলেন, হোটেল শ্রমিকদের রক্ষায় সরকার তথা শ্রম মন্ত্রণালয়ের নির্দেশনা না মেনে হোটেল মালিকরা শ্রমিকদের বেতন, খাওয়ার ব্যবস্থা ও পাওনাদি না দিয়ে সকল হোটেল প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। এতে করে ব্যাপক সংখ্যক শ্রমিকের থাকা ও খাওয়ার সমস্যার মধ্যে পড়তে হচ্ছে।

নেতৃবৃন্দ অবিলম্বে হোটেল শ্রমিকদের সরকার কর্তৃক প্রণোদনা প্রদান, থাকা-খাওয়া ব্যবস্থা, সবেতনে ছুটি ও পূর্ণাঙ্গ রেশনিংয়ের ব্যবস্থা করার জন্য সরকারের পক্ষ থেকে যথাযথ কার্যকরি পদক্ষেপ গ্রহনের আহ্বান জানান।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন