ধর্মীয় মর্যাদায় পালিত হচ্ছে শবে বরাত

  10-04-2020 01:58AM

পিএনএস ডেস্ক: সারাদেশে যথাযোগ্য মর্যাদায় ও ধর্মীয় ভাবগাম্ভীর্যে পবিত্র শবে বরাত পালিত হচ্ছে। মহিমান্বিত এই রাতটিতে দেশের মুসলমানরা মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ, কোরআন তিলাওয়াত, জিকিরসহ বিভিন্ন ইবাদত বন্দেগীর মাধ্যমে অতিবাহিত করছেন।

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে এবারের শবে বরাত একটু ভিন্নভাবে পালিত হতে দেখা গেছে। অন্যান্য বছরের মতো এবার মসজিদ, মাজারসহ বাইরে কোনো স্থানে একত্রে সবাইকে জড়ো হয়ে ইবাদত-বন্দেগী করতে দেখা যায়নি। প্রত্যেক ধর্মপ্রাণ মুসলমান তাদের নিজ নিজ বাসায় ইবাদত পালন করছেন।

এদিকে, দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। বাণীতে তারা উভয়েই করোনাভাইরাসের কারণে ঘরে বসেই ইবাদত বন্দেগী করার জন্য দেশের ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি আহ্বান জানান।

এছাড়া করোনাভাইরাসের কারণে এ বছর কবরস্থান ও মাজারে জনসমাগম না করার আহ্বান জানায় ইসলামিক ফাউন্ডেশন (ইফা)। ইফার সংবাদ বিজ্ঞপ্তিতে নিজ নিজ ঘরে বসে এই পবিত্র রজনীতে ইবাদত-বন্দেগী করা এবং করোনাভাইরাস থেকে পরিত্রাণ পেতে বিশেষ দোয়া করার জন্য ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি অনুরোধ জানানো হয়।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন