করোনা আমাদের পিছিয়ে দিয়েছে: রেলমন্ত্রী

  21-05-2020 07:06PM

পিএনএস ডেস্ক : আমরা এগিয়ে যাচ্ছিলাম, কিন্তু বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস আমাদের পিছিয়ে দিয়ে দেশের সার্বিক উন্নয়ন বাধাগ্রস্ত করেছে বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

তিনি বলেন, আমরা অনেক দুর এগিয়ে গিয়েছিলাম। দেশে মানুষের খাবারের কোন চিন্তা ছিল না। কিন্তু এই করোনা ভাইরাসের কারণে অনেক মানুষ কাজে যোগ দিতে পারছেন না। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে তাদের খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রয়েছে। নানারকম প্রণোদনা দেওয়া হচ্ছে। এর বাইরে নানাভাবে কর্মহীন মানুষদের খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদিঘি ইউপি কার্যালয়ে দুস্থদের মাঝে ঈদ উপলক্ষে খাদ্য সহায়তা প্রদানের আগে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, করোনা দুর্যোগের মধ্যেও আমাদের ধানের বাম্পার ফলন হয়েছে। অন্য ফসলেও উৎপাদন বৃদ্ধি পেয়েছে। কৃষক ভাইদের আরও এগিয়ে আসতে হবে। যার যতটুকু সামর্থ্য আছে আবাদ করতে হবে। জমি ফেলে রাখা যাবে না। আমাদের বসে থাকলে চলবে না। নিজের পায়ে দাঁড়াতে হলে আমাদের উৎপাদনমুখী এই কাজ করতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকার যে কোন দুর্যোগে না খেয়ে কোন মানুষকে থাকতে দেবে না। বিভিন্ন সেক্টরে কর্মহীন মানুষের নানা ভাবে সহযোগিতা করে যাচ্ছে সরকার। ৫০ লাখ পরিবারকে মোবাইলের মাধ্যমে টাকা প্রেরণ করা হচ্ছে, প্রয়োজনে তা ১ কোটি পরিবারে উন্নীত করা হবে।

তিনি সকলকে সরকারের স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে করোনা সংক্রমণ প্রতিরোধে সবাইকে সজাগ হওয়ার আহ্বান জানান।

পরে মন্ত্রী স্থানীয় ছাত্রলীগের সহায়তায় তার ব্যক্তিগত উদ্যোগে ৬০০ জনের মাঝে ঈদ উপহার হিসেবে চাল, ডাল, চিনি, তেল, সেমাইসহ খাদ্যপন্য বিতরণ করেন। একই সাথে রেড ক্রিসেন্ট এর পক্ষ থেকে ৩০০ দুস্থ ও গরিবের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়। এ সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা তহবিল থেকে ইউনিয়নের ৪৫ জনের প্রত্যেককে ৫০০ টাকা করে প্রদান করা হয়। এছাড়া রেলমন্ত্রী সুজন তার ব্যক্তি উদ্যোগে জেলার ২৭ জন কভিড- ১৯ রোগীর চিকিৎসা সহায়তায় পরিবার প্রতি দুই হাজার করে মোট ৫৪ হাজার টাকা জেলা প্রশাসকের কাছে প্রদান করেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, বোদা পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওয়াহিদুজ্জামান সুজা, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আলম টবি, স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বারসহ স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন