করোনাভাইরাস : পুলিশ আক্রান্তের সংখ্যা তিন হাজার ছাড়াল

  

পিএনএস ডেস্ক : বেড়েই চলেছে পুলিশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে মৃত্যুও বাড়ছে। পুলিশ সদর দপ্তরের তথ্যনুযায়ী, এখন পর্যন্ত ৩ হাজার ২৩৫ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর এ পর্যন্ত করোনায় দায়িত্ব পালন করতে গিয়ে প্রাণ দিয়েছেন ১০ পুলিশ সদস্য।

আক্রান্তদের মধ্যে গত তিন দিনের ব্যবধানে দেশে ৪৮৬ পুলিশ সদস্য করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়েছেন।

পুলিশের বিভিন্ন ইউনিট থেকে পাওয়া তথ্যানুযায়ী, ঢাকাসহ সারা দেশে ৩ হাজার ২৩৫ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে গত মঙ্গলবার (১৯ মে) আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৭৪৯ এবং গত সোমবার (১৮ মে) এই আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৬২১ জন।

আজ বৃহস্পতিবারের তথ্যানুযায়ী, শুধু ঢাকা মহানগর পুলিশেই (ডিএমপি) আক্রান্তের সংখ্যা এক হাজার ২৭৭ জন। অথচ গত ১৯ মে ডিএমপিতে আক্রান্তের সংখ্যা ছিল এক হাজার ৯৫। আক্রান্তদের মধ্যে মাঠ পর্যায়ের সদস্যই বেশি।

সর্বশেষ বৃহস্পতিবার করোনাযুদ্ধে জীবন দেন পুলিশের ১০ম সদস্য। তার নাম মোখলেসুর রহমান। তিনি চট্টগ্রাম জেলা পুলিশের অধীন সদর কোর্টে কর্মরত ছিলেন।

এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৬৯ পুলিশ সদস্য। বুধবারও করোনাভাইরাস মুক্ত হয়ে ১৮১ পুলিশ সদস্য কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে ফুলেল শুভেচ্ছায় বিদায় নেন।

করোনাভাইরাস (কভিড-১৯) পজিটিভ হওয়ায় তারা বিভিন্ন সময়ে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসা নিতে ভর্তি হয়েছিলেন।

পুলিশের সুরক্ষার বিষয়ে জানতে চাইলে পুলিশ সদর দপ্তরের এ্আইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে মাঠ পর্যায়ের সদস্যদের। বিভিন্ন ইউনিটে গিয়ে সিনিয়র অফিসাররা তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ ও ব্যবহার নিশ্চিত করা হয়েছে। এর পরও অনেক সদস্য আক্রান্ত হচ্ছেন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন