সারাদেশে করোনাক্রান্ত পুলিশের ৩ হাজার ৫৭৪ জন সদস্য

  24-05-2020 01:24PM

পিএনএস ডেস্ক: সারা দেশে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ৩ হাজার ৫৭৪ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে তারা আক্রান্ত হয়েছেন।

আক্রান্তদের মধ্যে অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার একজন, পুলিশ সুপার পদমর্যাদার ৮ জন, অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার ১৯ জন, সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২০ জন, ইন্সপেক্টর পদমর্যাদার ৯৭ জন, উপপরিদর্শক পদমর্যাদার ৩৮৬ জন, সহকারী উপপরিদর্শক পদমর্যাদার ৪৮১ জন কর্মকর্তাসহ মোট ৩৫৭৪ জন পুলিশ সদস্য রয়েছেন।

পুলিশ সদর দফতরের এআইজি সোহেল রানা এসব তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি জানান, পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রামণ ঝুঁকি কমাতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সব পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।

এ কারণে পুলিশের আক্রান্তের হার ক্রমান্বয়ে কমছে এবং সুস্থের হার বাড়ছে বলে জানান তিনি।

এদিকে করোনাযুদ্ধে জয়ী হয়ে ৭২২ জন সুস্থ হয়েছেন বলে জানিয়েছে পুলিশ সদর দফতর।

পুলিশ সদর দফতর সুত্র আরও জানিয়েছে, এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ১২ পুলিশ সদস্য মারা গেছেন। তবে উন্নত চিকিৎসা নিশ্চিত করায় সুস্থের সংখ্যা দিন দিন বাড়ছে। কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে শুক্রবার রাতে আরও ১২১ পুলিশ সদস্যকে সুস্থতার ছাড়পত্র দেয়া হয়। এসব পুলিশ সদস্যের অনেকেই আবার কাজে যোগদান করেছেন।

পিএনএস/আনোয়ার

প্রসঙ্গত, শুরু থেকেই কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ও বিভাগীয় পুলিশ হাসপাতালগুলোতে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা দেয়া হচ্ছে। পরে আক্রান্তের সংখ্যা বেড়ে গেলে রাজধানী ঢাকা এবং ঢাকার বাইরে বিভাগীয় শহরে আধুনিক চিকিৎসা সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসাসেবা দেয়া হচ্ছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন