সাবেক এমপি মুহাদ্দিস আবু সাঈদ আর নেই

  

পিএনএস ডেস্ক : যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনের সাবেক সংসদ সদস্য ও যশোর জেলা পশ্চিম জামায়াতের নায়েবে আমীর অধ্যক্ষ মুহাদ্দিস আবু সাঈদ মোহাম্মদ শাহাদৎ হুসাইন (৫৮) মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে পদ্মবিলা ফাজিল মাদরাসায় তিনি মারা যান। জামায়াত ঘনিষ্ঠ একজন কলেজ শিক্ষক বিকেল সোয়া ৪টার দিকে এই তথ্য দেন। বিকেল সাড়ে তিনটার দিকে যশোরের একটি বেসরকারি হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। শহরের শংকরপুর এলাকায় অবস্থিত গ্রিন ড্রিম লিমিটেড (জিডিএল) হাসপাতাল কর্তৃপক্ষও এই তথ্য নিশ্চিত করেছে।

অসুস্থ হওয়ার পর এই হাসপাতালেই নেয়া হয়েছিল আবু সাঈদকে। বিকেল সাড়ে পাঁচটার তার লাশ সেখানে ছিল।

তার স্বজনরা জানান, মরহুমের মরাদেহ হাসপাতার থেকে সরাসরি গ্রামের বাড়ি ঝিকরগাছার বাঁকড়ায় নেয়া হবে। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়েসহ অসংখ্যা শুভকাঙ্খী রেখে গেছেন।

অধ্যক্ষ মুহাদ্দিস আবু সাঈদ ২০০১ সালে ৮ম জাতীয় সংসদ নির্বাচনে চারদলীয় জোটের প্রার্থী হিসেবে এমপি নির্বাচিত হন। ২০০৮ সালের ৯ম জাতীয় সংসদ নির্বাচনে তিনি চারদলীয় জোটের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে সামান্য ভোটের ব্যবধানে সাবেক আইসিটি মন্ত্রী মোস্তফা ফারুক মোহাম্মদের কাছে পরাজিত হন। বিগত নির্বাচনে তিনি জোটের প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নেন। জামায়াত নেতা মুহাদ্দিস আবু সাঈদ ২০০১ সালে এ আসনের এমপি নির্বাচিত হওয়ার পূর্বে বাঁকড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করেন। পাশাপাশি তিনি একটি মাদ্রাসার অধ্যক্ষ হিসেবে দুই যুগ ধরে কর্মরত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন