মীরজাদী সেব্রিনার নামে ফেসবুকে ভুয়া আইডি!

  

পিএনএস ডেস্ক: সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার নামে ফেসবুকে কয়েকটি ভুয়া আইডি খোলার অভিযোগ করা হয়েছে। এসব আইডি ব্যবহার করে বিভ্রান্তিমূলক তথ্য ছড়ানো হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি।

একইসঙ্গে এসব ফেসবুক আইডি থেকে পোস্ট করা তথ্যে বিভ্রান্ত না হতে আইইডিসিআরের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

রোববার (৩১ মে) রাতে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সম্প্রতি DR. Sabrina flora নামক ফেসবুকে একটি ভুয়া আইডিসহ কাছাকাছি নামে বেশ কয়েকটি আইডি খোলা হয়েছে। যেখানে আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার ছবি দিয়ে বিভিন্ন ধরনের অবৈজ্ঞানিক ও বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করা হচ্ছে।

ফ্লোরা বলেন, আইইডিসিআর তথা দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপপ্রয়াস চালানোর নিমিত্তে দেওয়া এসব পোস্টে জনগণকে বিভ্রান্ত না হওয়ার জন্য সবাইকে সনির্বন্ধ অনুরোধ জানানো হচ্ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা ফেসবুকের মাধ্যমে কখনো এ ধরনের প্রচার-প্রচারণা চালান না। এর মাধ্যমে কেউ প্রতারিত হলে তার দায়-দায়িত্ব আইইডিসিআর বা অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বহন করবেন না। আইইডিসিআর ইতোমধ্যে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে এবং সবাইকে সহযোগিতা করার জন্য বিশেষভাবে অনুরোধ করছে।

বাংলাদেশে কোভিড-১৯ মহামারী শুরু হওয়ার পর এ নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলন করে আসছিলে আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। পরে আইইডিসিআরের বদলে কোভিড-১৯ নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলন শুরু করে স্বাস্থ্য অধিদপ্তর।

শুরুতে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ সম্মেলনে মীরজাদী সেব্রিনা উপস্থিত থাকতেন। তবে গত মাস খানেক ধরে তিনি থাকছেন না।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন