দুই মাস পর শাহ আমানতে ফ্লাইট ওঠানামা শুরু

  

পিএনএস ডেস্ক: করোনা পরিস্থিতিতে দীর্ঘ দুই মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শুরু হয়েছে অভ্যন্তরীণ ফ্লাইট ওঠানামা।

সোমবার সকাল ৭টা ৫০ মিনিটে অবতরণ করে প্রথম ফ্লাইট। এরপর আটটায় অবতরণ করে দ্বিতীয় ফ্লাইট। বিষয়টি নিশ্চিত করেছেন শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ার-ই-জামান।

তিনি জানান, দীর্ঘ দুই মাসেরও বেশি সময় পর সরকারি নির্দেশনা মোতাবেক সোমবার থেকে অভ্যন্তরীণ ফ্লাইট ওঠানামা শুরু হয়েছে। সকাল ৭টা ৫০ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২৮ জন যাত্রী নিয়ে শাহ আমানতে অবতরণ করে বেসরকারি অ্যাভিয়েশন সংস্থা ইউএস বাংলার একটি ফ্লাইট। এটিই প্রথম ফ্লাইট ছিল। ১৫ মিনিট পর ৩৭ জন যাত্রী নিয়ে সেটি আবার ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। এরপর আটটায় অবতরণ করে নভোএয়ারের একটি ফ্লাইট।

তিনি আরো জানান, প্রথম দিনে ১১টি ফ্লাইট অবতরণের কথা থাকলেও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুইটি ফ্লাইট স্থগিত রাখা হয়েছে। সে হিসেবে ইউএস বাংলার ছয়টি ও নভোএয়ারের তিনটি ফ্লাইট অবতরণের কথা রয়েছে।

সরকারি বিধি অনুযায়ী বিমানবন্দরে দায়িত্বরত সব কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে সব ধরনের ব্যবস্থা গ্রহণের পাশাপাশি তা প্রতিপালনে কঠোর নজরদারি করা হচ্ছে বলেও জানান তিনি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন