আগের রূপে দৌলতদিয়া ঘাট

  

পিএনএস ডেস্ক : দীর্ঘ দুই মাসেরও বেশি সময় পর গণ পরিবহন ও লঞ্চ চলাচল শুরু হওয়ায় দেশের ব্যস্ততম দৌলতদিয়া ঘাট আগের রূপে ফিরতে শুরু করেছে। যানবাহনের চাপ বাড়তে শুরু করায় নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়ছে যাত্রীবাহী বাস। তবে যাত্রীর চাপ অপেক্ষাকৃত কম রয়েছে।

সরেজমিন সোমবার দুপুরে দৌলতদিয়া ঘাট ঘুরে দেখা যায়, দীর্ঘ দিন পর গণ পরিবহন চালুসহ লকডাউন শিথিল হওয়ায় ব্যস্ততা বেড়েছে দৌলতদিয়া বাস টার্মিনাল, লঞ্চ ও ফেরি ঘাট এলাকায়। এ সময় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি অনেককেই।

দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে জেলা পরিষদের রেস্ট হাউজ পর্যন্ত শতাধিক যাত্রীবাহী বাস নদী পার হওয়ার অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। বেলা বাড়ার সাথে সাথে পরিবহনসহ অন্যান্য যানবাহনের চাপ আরও বাড়বে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

এদিকে ফেরি ঘাটে সাধারণ যাত্রীদের তেমন চাপ না থাকলেও লঞ্চ ঘাটে ঢাকামুখী যাত্রীদের চাপ লক্ষ্য করা যায়। তবে আজও ঢাকা থেকে আসছে অনেক যাত্রী।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি জানান, স্বাভাবিক সময়েই দুপুরের দিকে পরিবহনের চাপ একটু বেশি থাকে। যে কারণে কিছু যাত্রীবাহী বাস সিরিয়ালে আটকা পড়েছে। ভোগান্তি ছাড়াই যাত্রী ও যানবাহন পারাপার হচ্ছে। এ নৌরুটে বর্তমান ১৩টি ফেরি চলাচল করছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন