চিকিৎসক দম্পতি সাখাওয়াত-আজমিরি করোনায় আক্রান্ত

  

পিএনএস ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন চিকিৎসক দম্পতি ডা. সাখাওয়াত হোসেন এবং ডা. আজমিরি জামান। শুক্রবার (২৬ জুন) তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

ডাইজেস্টিভ অ্যান্ড লিভার সেন্টার অব ফ্লোরিডার গ্যাস্ট্রোএন্টারোলজি অ্যান্ড হেপাটোলজি বিভাগের কনসালটেন্ট ডা. বি এম আতিকুজ্জামান জানান, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত এক সপ্তাহ বাসায় চিকিৎসা নিয়েছেন ডা. সাখাওয়াত ও ডা. আজমিরি। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় শুক্রবার (২৬ জুন) তারা হাসপাতালে ভর্তি হয়েছেন।

সূত্রে জানা গেছে, পেশাগত জীবনের শুরুতে বাইরে ক্যারিয়ার গড়ার অনেক সুযোগ থাকা সত্ত্বেও দেশের মানুষের চিকিৎসা সেবা দেওয়ার মহান উদ্দেশে বাংলাদেশে থেকে যান এই চিকিৎসক দম্পতি।

কয়েক বছর আগে দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে মাত্র তের বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমায় তাদের একমাত্র সন্তান মায়েশা মাহজাবিন। অসাধারণ মেধাবী মায়েশার অকাল মৃত্যু তাদের জীবনধারা এবং জীবনের লক্ষ্য সম্পূর্ণভাবে বদলে দেয়।

এর পর থেকে তারা দুজনেই নিজেদেরকে সম্পূর্ণভাবে মানবতার সেবায় নিয়োজিত করেন। আয়ের সিংহভাগই তারা ক্যান্সার আক্রান্ত শিশুদের সেবায় দান করে আসছেন। পাশাপাশি এতিম, মসজিদ-মাদ্রাসা, দরিদ্র আত্নীয়-স্বজনদের জন্য নিজেদেরকে সম্পূর্ণরূপে বিলিয়ে দেন তারা। এছাড়া অসুস্থ বাবা-মায়ের চিকিৎসার পুরো দায়িত্বও তাদের কাঁধে।

চিকিৎসক দম্পতি ডা. সাখাওয়াত এবং ডা. আজমিরির জন্য সবার কাছে দোয়া চেয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী ডা. বি এম আতিকুজ্জামান বলেন, তাদের বেঁচে থাকার ওপর নির্ভর করে অনেক মহৎ মানবিক কাজ সম্পাদনের ভবিষ্যৎ।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন