যুক্তরাজ্যের বর্ষসেরা চিকিৎসকে ভূষিত বাংলাদেশি বংশোদ্ভূত ফারজানা

  

পিএনএস ডেস্ক : যুক্তরাজ্যের বর্ষসেরা ১২ চিকিৎসকের (জিপি অব দ্য ইয়ার) তালিকায় স্থান করে নিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ফারজানা হুসেইন। দেশটির স্বাস্থ্য সেবায় অবদানের স্বীকৃতি স্বরূপ ইতিপূর্বে যিনি রোলিং স্টোনস ও রানির প্রতিকৃতি শীর্ষক পুরস্কার অর্জন করেছেন।

সম্প্রতি যুক্তরাজ্যের জাতীয় স্বাস্থ্যসেবা বিষয়ক সংস্থা দ্য ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস) তাঁকে এ সম্মানে ভূষিত করে। ডেইলি এশিয়ানএইজ আজ শনিবার (৪ জুলাই) এমন খবর দিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাজ্যের স্বাস্থ্য বিভাগে কঠোর পরিশ্রম, নিষ্ঠা ও কর্মদক্ষতার কারণে বাংলাদেশি বংশোদ্ভূত এই চিকিৎসকের অর্জিত সম্মান সকল বাংলাদেশিকে গৌরবান্বিত করবে।

১৯৭০ সালে তৎকালীন পূর্ব পাকিস্তান থেকে স্কলারশিপ নিয়ে চিকিৎসা বিজ্ঞানে পড়াশোনা করতে ব্রিটেনে যান ফারজানা। এরপর থেকে তাদের পরিবার সেখানেই বসবাস করে আসছে।

পূর্ব লন্ডনের নিউহ্যামে বসবাসকারী ফারজানা হুসেইন গত ১৮ বছর ধরে স্থানীয় পর্যায়ে এই খেতাব পেয়ে আসছিলেন।

এবার তিনি জাতীয় পর্যায়েও জিপি বা বর্ষসেরা চিকিৎসক মনোনীত হলেন। জেনারেল প্র্যাকটিসের জন্য যুক্তরাজ্যে প্রতিবছর এই পুরস্কার ঘোষণা করা হয়।

ডা. ফারজানা হুসেইন গত ৩ বছরে নিউহ্যামের স্থানীয় চিকিৎসা কমিটিতে ছিলেন। সেইসঙ্গে নিউহ্যামের জেনারেল প্র্যাকটিস ফেডারেশনের বোর্ড ডিরেক্টরের দায়িত্বও পালন করে আসছেন। এছাড়াও তিনি যুক্তরাজ্যের এনএপিসির কাউন্সিল সদস্য।

খবরে বলা হয়েছে, সম্প্রতি তিনি প্রাথমিক কেয়ার নেটওয়ার্কের জন্য একজন ক্লিনিক্যাল পরিচালক হিসাবে নিয়োগ পেয়েছেন। বিলবোর্ডে অন্য ১২ জন সেরা চিকিৎসকের সঙ্গে বাংলাদেশি এ চিকিৎসকের ছবিও শোভা পাচ্ছে।


পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন