অফিস গুটিয়ে পালানো সেই ব্রোকারেজ হাউজের মালিক স্ত্রীসহ আটক

  07-07-2020 12:27AM

পিএনএস ডেস্ক : করোনা মহামারির সুযোগ নিয়ে অফিস গুটিয়ে পালিয়ে যাওয়া ক্রেস্ট সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক শহীদ উল্লাহকে স্ত্রীসহ আটক করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

সোমবার তাদের লক্ষ্মীপুর ও নোয়াখালীর জেলার সীমান্ত এলাকা থেকে আটক করা হয়।

ডিবির রমনা বিভাগের উপ-কমিশনার এইচ এম আজিমুল হক জানান, শেয়ার ও অর্থ আত্মসাতের অভিযোগে ক্রেস্ট সিকিউরিটিজের এমডি মো. শহীদ উল্লাহ ও তার স্ত্রী নিপা সুলতানাকে আটক করা হয়েছে। করোনাভাইরাস মহামারীকালে ঢাকার পুঁজিবাজারের ব্রোকারেজ হাউজ ক্রেস্ট সিকিউরিটিজ গুটিয়ে এর মালিক শহিদ উল্লাহ সম্প্রতি লাপাত্তা হয়ে যান। এতে বিপাকে পড়ে ব্রোকারেজ হাউজটির মাধ্যমে পুঁজিবাজারে বিনিয়োগকারীরা। সঙ্কটকালে তাদের শেয়ার ও অর্থ আটকে যাওয়ায় উদ্বিগ্ন হয়ে পড়েন তারা।

ব্রোকারেজ হাউজটির অধীনে প্রায় ২১ হাজারের মতো একাউন্ট রয়েছে, তাতে যে শেয়ার রয়েছে, তার বাজার মূল্য ৮২ কোটি টাকার মতো বলে ডিএসই কর্তৃপক্ষ জানিয়েছিল। এরপর দুই বিনিয়োগকারী পল্টন থানায় দুটি মামলা করেন।

ডিসি আজিমুল হক আরো বলেন, ভুক্তভোগী দুজন মামলায় অভিযোগ করেন, তাদের কাছ থেকে এক কোটি টাকার বেশি নিয়ে লাপাত্তা হয়েছেন আসামি। ওই মামলা তদন্ত করছে গোয়েন্দা পুলিশ। গ্রেপ্তার শহীদ উল্লাহ ও তার স্ত্রীকে ঢাকায় আনা হচ্ছে বলে জানান তিনি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন