পাচারকারীদের প্রস্তাব ফিরিয়ে দিলেন সাবেক আইনমন্ত্রী

  09-07-2020 09:45PM

পিএনএস ডেস্ক : লিবিয়ায় মানব পাচারের ঘটনায় ৩৮ জনকে আসামি করে রাজধানীর পল্টন থানায় দায়ের করা মামলায় পাচারকারীদের পক্ষে আইনি লড়াইয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন সাবেক আইনমন্ত্রী, সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাভোকেট আবদুল মতিন খসরু।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) দায়ের করা ওই মামলায় পাচারকারী দলের প্রধান হোতা হাজী কামাল, মগবাজারের নাভিরা ট্রাভেল এজেন্সির সহোদর শেখ মাহবুবর রহমান ও শেখ শহিদুর রহমানসহ অন্তত ২০ জন গ্রেফতার রয়েছেন। নাভিরা ট্রাভেল এজেন্সির পক্ষ থেকে সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরুকে মামলা পরিচালনার প্রস্তাব দেওয়া হয়েছিল।

বহস্পতিবার (৯জুলাই) এই সাবেক আইনমন্ত্রী বলেন, ‘লিবিয়ায় মানবপাচারের শিকার আমাদের ২৬ বাংলাদেশি নির্মম হত্যার শিকার হয়েছেন। তারাসহ অসংখ্য মানুষকে মিথ্যা প্রলোভন দেখিয়ে রিক্রুটিং এজেন্সি ও ট্রাভেল এজেন্সিগুলো পাচার করেছেন। বিষয়টি নিয়ে আন্তর্জাতিক মহলে ব্যাপক আলোচিত হয়েছে। এসব পাচারকারী ও দালাল চক্রের পক্ষ নিয়ে আইনি লড়াই চালানোর প্রস্তাব আমাকে দেওয়া হয়েছিল।’

সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু আরো বলেন, ‘আইনি লড়াই আমার পেশা। তাই বলে পাচারকারীদের পক্ষ নিয়ে আমি আইনি লড়াই করতে পারি না। তাদের পক্ষ নিয়ে আইনি লড়াই চালানোর জন্য আমাকে ২০ লাখ টাকার লোভনীয় প্রস্তাব দেওয়া হয়েছিল। আমি দেশ জাতির স্বার্থে ওই প্রস্তাব ফিরিয়ে দিয়েছি।’

উল্লেখ্য, গত ২৫ মে লিবিয়ার বেনগাজীর মিজদাহ শহরে একদল অস্ত্রধারী জিম্মিকারী সন্ত্রাসী ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা করে।

পিএনএস/এসআইআর


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন