২৪ ঘণ্টায় আক্রান্ত ২৯৪৯, মৃত্যু ৩৭

  10-07-2020 02:53PM


পিএনএস ডেস্ক: বাংলাদেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯০৪ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৭৮ হাজার ৪৪৩ জনে আর মোট মারা গেছেন ২ হাজার ২৭৫ জন।

আজ শুক্রবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৩৭৭টি এবং পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৪৮৮টি। শনাক্তের হার ২১.৮৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৬২ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬ হাজার ৪০৬ জন। সুস্থতার হার ৪৮.৪২ শতাংশ। মৃত্যুর হার ১.২৭ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ২৯ জন ও নারী ৮ জন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ১ হাজার ৭৯৯ জন (৭৯.০৮%) ও নারী ৪৭৬ জন (২০.৯২%)।

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে ১৭ জন, রাজশাহী বিভাগে দুইজন, সিলেট বিভাগে দুইজন, ময়মনসিংহ বিভাগে একজন, বরিশাল বিভাগের একজন এবং রংপুর বিভাগে দুইজন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ একজন, ৪১-৫০ সাতজন, ৫১-৬০ ৯ জন, ৬১-৭০ ১৫ জন৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৮৯৩ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৭১৮ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।

১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন