৭০ টাকার অক্সিজেনের দাম নেওয়া হচ্ছে ৭০ হাজার : ডা. জাফরুল্লাহ

  

পিএনএস ডেস্ক : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী অভিযোগ করে বলেছেন, করোনায় আক্রান্ত হলে দরকার অক্সিজেন। এক হাজার লিটার অক্সিজেনের দাম ৭০ টাকা। কিন্তু হাসপাতাল ভেদে নেওয়া হচ্ছে ৭০০ থেকে ৭০,০০০ হাজার টাকা।

শুক্রবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ অভিযোগ করে তিনি বলেন, এসব অনিয়ম বন্ধে সরকারের আরও সতর্ক হওয়া উচিত।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, সকলের দোয়ায় করোনামুক্ত হয়েছি। এখন কোথায় কোথায় কত টাকা খরচ হয়েছে তা পর্যালোচনা করছি। প্রাথমিক চিকিৎসা বাড়িতে করাই ভালো। হাসপাতালে আইসিইউতে নিলে গলাকাটা বিল দিতে হয়। করোনার চিকিৎসার জন্য প্রয়োজন অক্সিজেন, অ্যান্টিবায়োটিক ও ফিজিও থেরাপি।

তিনি বলেন, বহুদিন সরকারকে বলেছি জনগণকে যেন ক্যাশ ইনসেনটিভ না দেওয়া হয়। এর পরিবর্তে মালামাল দেওয়া হয়। এখন বের হচ্ছে ৫০ লাখ লোককে টাকা দেওয়া হয়েছিল। এখন পত্রিকায় নিউজ হচ্ছে এর মধ্যে ২৮ লাখ লোক ভুয়া। সরকারকে টাকা না দেওয়ার বিষয়টি বোঝাতে পারলাম না।

জাফরুল্লাহ চৌধুরী অভিযোগ করে বলেছেন, তাদের উদ্ভাবিত করোনা অ্যান্টিবডি কিটের অনুমোদন দেয়নি চক্রান্ত করে। এখন কাঁচামাল আমদানি করতে দিচ্ছে না। দরকার ৫০ গ্রাম, ঔষধ প্রশাসন অধিদপ্তর বলছে ৫ গ্রাম আনতে।

তিনি বলেন, ৬৫ জন ডাক্তার করোনায় আক্রান্ত হয়েছেন। এসব নিয়ে গবেষণা হওয়া দরকার। এসবের বিচার বিভাগীয় তদন্ত হওয়া দরকার।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন