শোকজের জবাব দিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক

  15-07-2020 02:08PM


পিএনএস ডেস্ক: রিজেন্ট হাসপাতালের সাথে চুক্তির বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের শোকজ নোটিশের জবাব দিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল কালাম আজাদ। বুধবার বেলা সোয়া ১২টায় তিনি সচিবালয়ে স্বাস্থ্য সচিব আবদুল মান্নানের কাছে কাগজ জমা দেন।

স্বাস্থ্য সচিব আবদুল মান্নান জানান, মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ লিখিত জবাব দিয়েছেন, আমরা সেটি পেয়েছি। সেই জবাবের সাথে তিনি অনেক কাগজ সংযুক্তি দিয়েছেন। সেগুলো পর্যালোচনা করা হবে। আমরা দেখবো, তার কাছে যা জানতে চেয়েছি সেগুলো তার জবাবে আছে কিনা। জবাবে সন্তুষ্ট হলেও আমরা লিখিতভাবে জানাবো এবং সন্তুষ্ট না হলে ব্যবস্থা নেবো তা আপনারা জানবেন।

৮ মার্চ দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর থেকে সরকারের পক্ষ থেকে নমুনা পরীক্ষা, চিকিৎসা এবং সুরক্ষা সরঞ্জামাদি সংগ্রহ ও বিতরণ নিয়ে নানা ধরণের অনিয়মের অভিযোগ ওঠে।

এর মধ্যে দুর্নীতি বিরোধী সংস্থা টিআইবি অভিযোগ করে, হাসপাতালে রোগী ভর্তিতে অনিয়ম থেকে শুরু করে এন-৯৫ মাস্কসহ বিভিন্ন চিকিৎসা সরঞ্জাম কেনাকাটায় অনিয়ম-দুর্নীতি উদ্বেগজনকহারে বৃদ্ধি পেয়েছে।

এখন র্যা ব বলছে, ক্ষমতাসীন রাজনৈতিক দলের পরিচয় দিয়ে রিজেন্ট হাসপাতালের মালিক মোহাম্মদ সাহেদ দিনের পর দিন অনিয়ম চালিয়ে গেছেন।

কিন্তু মার্চের ২১ তারিখে যখন এই প্রতিষ্ঠানটির সাথে সরকারের স্বাস্থ্য অধিদফতর কোভিড-১৯ রোগীদের বিনামূল্যে চিকিৎসা দেয়ার জন্য চুক্তি করে, তখন হাসপাতালটির বৈধ লাইসেন্স, জরুরি চিকিৎসা সেবা দেয়ার সক্ষমতা কিংবা পূর্ববর্তী রেকর্ড কোনো কিছুই পর্যালোচনা করা হয়নি।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা বিবিসি বাংলাকে বলেছেন, ‘সরকার একটি জরুরি পরিস্থিতিতে হাসপাতালটির সাথে চুক্তি করেছিল, যে কারণে তখন অনেক কিছু যাচাই করে দেখা হয়নি।’

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন