আমার ভুল হতে পারে, কিন্তু অসৎ হবো না: চসিক প্রশাসক

  06-08-2020 06:41PM

পিএনএস ডেস্ক: চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসকের দায়িত্ব নিয়ে খোরশেদ আলম সুজন বলেছেন, কাজ করতে গিয়ে আমার ভুল হতে পারে। কিন্তু আমি অসৎ হবো না। বৃহস্পতিবার (৬ আগস্ট) সকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

চসিক কর্মকর্তাদের উদ্দেশে সুজন বলেন, যার যেটা দায়িত্ব আপনারা সেটি পালন করবেন। আগামী পাঁচ বছরের মধ্যে এ শহর সিঙ্গাপুরের চেয়ে গুরুত্বপূর্ণ শহরে পরিণত হতে যাচ্ছে। যখন ইঞ্চি হিসেবে জায়গা বিক্রি হবে। যারা দুর্নীতি করেছেন আজ বিসমিল্লাহ বলে তওবা করে ফেলেন। আমি যার কাছে অনিয়ম দেখবো, দুই নাম্বারি দেখবো আমার সঙ্গে মানুষের সঙ্গে নগরবাসীর সঙ্গে বেইমানি, বিশ্বাসঘাতকতা করবেন তাদের ক্ষমা করবো না। ভুল করাটা অপরাধ নয়, ভুল স্বীকার করবেন। ভুলের হিমালয় তৈরি করতে কাউকে দেওয়া হবে না। যার যেটা দায়িত্ব সুন্দরভাবে পালন করবেন।

তিনি বলেন, জিপিওর সামনে আমি ময়লা দেখতে চাই না। বর্জ্য ব্যবস্থাপনায় মেয়র ডোর টু ডোর চালু করেছেন। বিন দিয়েছেন ঘরে ঘরে ময়লা ফেলার জন্য। সেই বিনে চাল, ডাল রাখতে দেখেছি অনেক ঘরে! যেদিন বৃষ্টি হবে আমি আপনাদের সঙ্গে থাকবো। আমি মহিউদ্দিন চৌধুরীর কর্মী। ফাঁকি দেওয়া চলবে না।

খোরশেদ আলম সুজন বলেন, সাংবাদিকরা পৃথিবীর প্রাণ। আপনার যন্ত্র মানুষের কল্যাণে কাজে লাগান। কোথায় সমস্যা আছে পজেটিভলি তুলে ধরেন। আমি সমালোচনাকে ভয় পাই না। এটা অন্তরে ধারণ করি।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, কাউন্সিলররা নেই মানে নেই না। চসিকের সেটআপ আছে। কাউন্সিলররা আড়াল থেকে সহযোগিতা করবেন। প্রশাসক হিসেবে ১৮০ দিন সময়। ইনশাআল্লাহ ১৮০ দিন আমি রাস্তায় থাকবো। কাজ করতে গিয়ে আমার ভুল হতে পারে। সেই ভুল সংশোধন, স্বীকার করার মতো মানসিকতা আমার আছে। স্কুল থেকে ছাত্ররাজনীতি শুরু করেছি। আমি প্রতিমুহূর্ত কাজ করার চেষ্টা করবো। জনস্বাস্থ্য রক্ষায় পচাবাসি ফলমূল খাবার যাতে বিক্রি করতে না পারে সে উদ্যোগ নেবো। আগে পুকুরে নামতে দিন তারপর দেখেন কীভাবে সাঁতার দিই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী নিজেই এ শহরের দায়িত্ব নিয়েছেন। আমি নতুন কোনো প্রকল্প নেবো না। আগের প্রকল্পগুলো এগিয়ে নেবো।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন