বরগুনায় মানববন্ধনে লাঠিচার্জ, পুলিশ সদস্যকে থাপ্পর: ঘটনা তদন্তে কমিটি গঠন

  10-08-2020 06:09AM

পিএনএস ডেস্ক: পুলিশের গুলিতে নিহত মেজর (অব.) সিনহা নিহতের ঘটনায় গ্রেপ্তার সিনহার সহযোগী সিফাতের মুক্তির দাবিতে বরগুনার বামনায় আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে লাঠিপেটা ও ওসির হাতে পুলিশ সদস্যেক লাঞ্ছিতের ঘটনা তদন্তে কমিটি করেছে জেলা পুলিশ।

পুলিশ সুপারের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার মো. মোফিজুল ইসলামকে প্রধান করে ৩ সদস্যবিশিষ্ট এই কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা আজ রোববার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত পুলিশ সুপার মফিজুল ইসলাম জানান, কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় ব্যক্তিদের সঙ্গে কথা বলছেন। দু'একদিনের মধ্যে ঘটনার সত্যতা জানা যাবে।

টেকনাফে সিনহা নিহতের ঘটনায় গ্রেপ্তার সিফাতের মুক্তির দাবিতে শনিবার সিফাতের গ্রামের বাড়ি বরগুনার বামনায় আয়োজিত মানববন্ধনে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থী সিফাতের শিক্ষক, সহপাঠীসহ এলাকাবাসী অংশগ্রহণ করেন।

শান্তিপূর্ণভাবে মানববন্ধন চললেও সেখানে বামনা থানা পুলিশের একটি দল প্রথমে মানববন্ধনকারীদের হাতে থাকা ব্যানার-পোস্টার ছিনিয়ে নেয়। এরপর বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস আলী তালুকদার মানববন্ধনে থাকা শিক্ষার্থীদের লাঠিচার্জ শুরু করে ছত্রভঙ্গ করে দেন।

এ ঘটনার পর বামনা থানার পুলিশ দাবি করেছিল, অনুমতি ছাড়াই সরকার বিরোধী কর্মসূচির আয়োজন করায় ব্যবস্থা নেয়া হয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন