মেজর সিনহার হত্যাকাণ্ড নিয়ে যা বললেন এমপি হারুন

  13-08-2020 03:08AM

পিএনএস ডেস্ক : বিএনপির যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ সদর-৩ আসনের এমপি হারুন-অর রশিদ বলেছেন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বাংলাদেশ সংবিধান ও আল কোরআন অনুমোদন দেয় না। মেজর সিনহা রাশেদের বিচারবহির্ভূত হত্যাকাণ্ড আজকে সারা দেশের বিবেককে নাড়া দিয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টায় চাঁপাইনবাবগঞ্জ সদর থানা ও পৌর বিএনপির আয়োজনে আদালত চত্বরের সামনে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

এমপি হারুন বলেন, বর্তমানে ডিজিটাল আইনের মধ্য দিয়ে সাংবাদিকদের মৌলিক অধিকারকে দমন করার জন্য সাংবাদিকদের ওপর নিপীড়ন-জুলুম-নির্যাতন করা হচ্ছে। সারা দেশের সব পেশাজীবী মানুষ এ ডিজিটাল আইনটি প্রত্যাহারের দাবি জানিয়ে এলেও সরকার নিজেদের সুরক্ষার জন্য এ আইনটি প্রণয়ন করে শুধু সাংবাদিকই নয়, বিভিন্ন পেশাজীবীদের ওপরও এ আইন খড়গ হিসেবে ব্যবহার করছে।

মেজর সিনহা রাশেদের অকাল মুত্যুতে গভীর শোক প্রকাশ করে বিএনপি নেতা আরও বলেন, আগামীতে যেন দেশে আর বিচারবহির্ভূত হত্যাকাণ্ড না ঘটে এবং অপরাধী যত বড়ই হোক তাদের দ্রুতবিচারের আওতায় আনার দাবি জানান। ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে এ সময় আরও বক্তব্য রাখেন সদর থানা বিএনপি ও পৌর বিএনপির নেতারা।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান (৩৬) নিহত হন। তার ওপর গুলি চালান বাহারছড়া ফাঁড়ির দায়িত্বরত পুলিশ ইন্সপেক্টর লিয়াকত।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন