খিলক্ষেতে রাস্তার পাশ থেকে নবজাতক উদ্ধার

  16-10-2020 12:45AM

পিএনএস ডেস্ক : রাজধানীর খিলক্ষেতের নিকুঞ্জ-১ নম্বর গেটের পাশে কাপড়ের ব্যাগ থেকে জীবিত এক নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। নবজাতকটি বর্তমানে ঢাকা শিশু হাসপাতালের আবাসিক চিকিৎসক সহকারী অধ্যাপক ডা. রেজওয়ানুল আহসান বিপুলের তত্ত্বাবধানে চিকিৎসাধীন।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বিকেলে খিলক্ষেত থানার উপ-পরিদর্শক (এসআই) মঞ্জুরুল হাবিবের সঙ্গে বলেন, বুধবার বিকেলে নিকুঞ্জ-১ নম্বর গেট সংলগ্ন ফুটপাতে পড়ে থাকা একটি কাপড়ের ব্যাগের ভেতর লাল কাপড় দিয়ে মোড়ানো অবস্থায় নবজাতক দেখতে পায় পথচারীরা। সেখানে ভিড় দেখে উপস্থিত হন পুলিশের এক সার্জেন্ট। পরে তিনি শিশুটিকে কুর্মিটোলা নিয়ে গেলে সেখানে করোনার ইউনিটের কারণে ভর্তি নেওয়া হয়নি। আমি সংবাদ পেয়ে ঘটনাস্থলে যাই। পরে তাকে ঢাকা শিশু হাসপাতালে ভর্তি করানো হয়।

সেখানে নবজাতকটি আবাসিক চিকিৎসক সহকারী অধ্যাপক ডা. রিজওয়ানুল হাসান বিপুলের তত্ত্বাবধানে চিকিৎসাধীন। তিনি আমাদের জানিয়েছেন, শিশুটি ভালো আছে।

তিনি আরো বলেন, ব্যাগের ভেতর ওই নবজাতককে কে বা কারা রাস্তায় ফেলে গেছে, সেটা আমরা তদন্ত করে দেখছি। তবে আশেপাশের লোকদের কাছে আমরা জানতে পেরেছি কোনো একটি প্রাইভেটকার থেকে কাপড়ের ব্যাগটি সেখানে ফেলে গেছে। বিষয়গুলো আসলে কতটুকু সত্য সবকিছু নিয়ে তদন্ত করা হচ্ছে। উদ্ধার হওয়া ওই নবজাতকটিকে দেখে ধারণা করা হচ্ছে, ২ থেকে ৩ ঘণ্টা আগে তার জন্ম হয়েছিল।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন