পটুয়াখালীর অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল বন্ধ

  23-10-2020 08:35PM

পিএনএস ডেস্ক : পটুয়াখালীর অভ্যন্তরীণ রুটে সব ধরণের লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে স্থানীয় নদী বন্দর কর্তৃপক্ষ। বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে নদ-নদী উত্তাল হয়ে ওঠায় বৃহস্পতিবার থেকে এসব লঞ্চ চলাচল বন্ধ করে দেয়া হয়।

পটুয়াখালীর নদী বন্দর কর্মকর্তা ও বিআইডব্লিউটির সহকারী পরিচালক খাজা সাদিকুর রহমান জানান, নদী বন্দরকে দুই নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে এবং দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকায় অভ্যন্তরীণ রুটে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

এদিকে গত তিনদিনের ভারী বৃষ্টিপাত ও দমকা বাতাসে বিপর্যস্ত পটুয়াখালীর মানুষজন। বিভিন্ন স্থানের নিন্মাঞ্চল তলিয়ে গেছে এবং কোথায়ও কোথায় দেখা দিয়েছে স্থায়ী জলাবদ্ধতা। এতে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা স্থবির হয়ে পড়েছে। জরুরি প্রয়োজন ছাড়া মানুষজন ঘর থেকে বের হচ্ছেন না। অন্যদিকে সাগর ও নদী উত্তাল হয়ে উঠেছে। সব ধররেনর নৌযান উপকূলে নিরাপদ আশ্রয় নিয়েছে।

পটুয়াখালীর আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা মাসুদ রানা জানান, বুধবার ভোর ৬টা থেকে শুক্রবার বিকেল ৩টা পর্যন্ত ৫৭ ঘন্টায় ৩৪৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে জেলায়। এ ছাড়া গত ২৪ ঘন্টায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১১০ মিলিমিটার।

পিএনএস/এসআইআর


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন