২-৪ দিনের মধ্যেই করোনার ভ্যাকসিন আনার চুক্তি: স্বাস্থ্যমন্ত্রী

  31-10-2020 06:56PM

পিএনএস ডেস্ক : স্বস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সরকার যোগাযোগ করছে। ভ্যাকসিন আনার ব্যাপারে দু-চার দিনের মধ্যেই চুক্তি হবে।

শনিবার দুপুরে মানিকগঞ্জের গড়পাড়ার শুভ্র সেন্টারে জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি আয়োজিত করোনায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ফুড প্যাকেজ ও হাইজিন প্যাকেট বিতরণকালে মন্ত্রী এ কথা জানান।

সামনে শীতের সময় করোনার প্রকোপ বাড়ার সম্ভাবনা রয়েছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্বজুড়ে করোনার প্রকোপ বেড়ে গেছে। যারা ভ্যাকসিন (টিকা) তৈরি করছে, আমরা তাদের সঙ্গে যোগাযোগ করছি। দুই-চার দিনের মধ্যেই একটি চুক্তি হবে ভ্যাকসিন আনার ব্যাপারে।

তিনি বলেন, দেশ থেকে এখনও করোনা চলে যায়নি। আমাদের স্বাস্থ্যবিধি মেনে কাজ করতে হবে। তুলনামূলকভাবে করোনায় আমাদের দেশে মৃত্যুর হার অনেক কম। আমেরিকাতে সোয়া দুই লাখ লোক মারা গেছে। যদিও আমাদের একটি মৃত্যুও কাম্য নয়। আল্লাহর রহমতে আমরা অনেক ভালো আছি। স্বাস্থ্যবিধি মেনে চলছি বিধায় আমরা ভালো আছি। আর কিছুদিন ধৈর্য্য ধরতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক (ডিসি) এসএম ফেরদৌস, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, সেক্রেটারি ইসরাফিল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোহাম্মদ হাফিজুর রহমান প্রমুখ।

পরে এক হাজার ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ফুড প্যাকেজ ও হাইজিন প্যাকেট বিতরণ করেন স্বাস্থ্যমন্ত্রী।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন