প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ফরিদুল হক খান

  24-11-2020 09:42PM

পিএনএস ডেস্ক : জামালপুর-২ আসনের (ইসলামপুর) সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল সরকারের প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। মঙ্গলবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় বঙ্গভবনে ফরিদুল হক খানকে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি আবদুল হামিদ। শপথ অনুষ্ঠানটি পরিচালনা করেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব (ডিপিএস) আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

সরকারের মন্ত্রী-প্রতিমন্ত্রী কিংবা উপ-মন্ত্রীদের শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সব সময় থাকলেও এবার করোনাভাইরাসের কারণে প্রতিমন্ত্রীর শপথ অনুষ্ঠানে তিনি উপস্থিত ছিলেন না। সরকারের পক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। করোনাভাইরাসের কারণেই প্রতিমন্ত্রীর শপথ অনুষ্ঠানটি সংক্ষিপ্ত করা হয়েছে বলে জানিয়েছেন বঙ্গভবন সূত্র।

এদিকে মঙ্গলবার সকালে সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের জানিয়েছেন, ফরিদুল হক খানকে ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হবে। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

উল্লেখ্য, গত ১৩ জুন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহর মৃত্যুতে ধর্ম মন্ত্রণালয় মন্ত্রীশূন্য ছিল।

ফরিদুল হক খান দুলাল পেশায় একজন রাজনীতিবিদ ও সংসদ সদস্য। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে জামালপুর-২ আসন (ইসলামপুর) থেকে নবম, দশম ও সর্বশেষ ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। ফরিদুল হক খান ১৯৫৬ সালের ২ জানুয়ারি পূর্ব পাকিস্তানের জামালপুর জেলার ইসলামপুর উপজেলার উত্তর সিরাজাবাদ গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মো. হবিবর রহমান খান ও মায়ের নাম ফাতেমা খানম। জানা গেছে, তিনি উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়াশোনা করেছেন। তিনি দশম জাতীয় সংসদে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন