করোনায় মারা গেলেন সাংবাদিক হুমায়ুন সাদেক চৌধুরী

  

পিএনএস ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন দৈনিক নয়া দিগন্তের সাবেক অতিরিক্ত বার্তা সম্পাদক ও অর্থনীতি প্রতিদিনের বার্তা সম্পাদক হুমায়ুন সাদেক চৌধুরী।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেল ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৬০ বছর।

তার দীর্ঘদিনের সহকর্মী বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপ‌তি এম আবদুল্লাহ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনা উপসর্গ দেখা দেয়ার পর হুমায়ুন সাদেক চৌধুরী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

হুমায়ুন সাদেক চৌধুরী ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের দুইবারের নির্বাচিত সভাপতি ছিলেন। তিনি চট্টগ্রামের দৈনিক নয়া বাংলা, ঢাকার দৈনিক দিনকাল, দৈনিক আমার দেশ, পাক্ষিক পালাবদলসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ছিলেন।

হুমায়ুন সাদেক চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।

১৯৬০ সালে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বৈলছড়ি গ্রামে হুমায়ুন সাদেক চৌধুরী জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই বইয়ের সঙ্গে সখ্য ছিল তার। সেই সূত্রে লেখালেখির জগতে।

মূলত শিশুসাহিত্যই ছিল তার অঙ্গন। তার প্রথম লেখা ১৯৭৬ সালে ছাপা হলেও প্রথম বই কিশোর কবিতাগ্রন্থ ‘এক কিশোরের মন’ প্রকাশ হয় ২০০৯ সালে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন