হুতিদের হাতে বন্দী ৫ বাংলাদেশি

  

পিএনএস ডেস্ক : প্রায় ৯ মাস ধরে পাঁচজন বাংলাদেশি বন্দী আছেন ইয়েমেনের হুতি বিদ্রোহীদের হাতে। তাদের সঙ্গে আছেন আরও ১৫ জন। ১৩ জন ভারতীয় নাগরিকও আছেন এ বন্দিদের মধ্যে। বন্দী বাংলাদেশিরা নাবিক বলে জানা গেছে।

গত ফেব্রুয়ারির শুরুতে ওমান থেকে সৌদি আরব যাওয়ার পথে ৩টি জাহাজের ২০ জন নাবিক ইয়েমেনের উপকূলে থামলে হুতি বিদ্রোহীরা তাদের বন্দী করেন।

ভারতের নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস আজ রোববার তাদের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করেছে। এতে বলা হয়; মহারাষ্ট্র, কেরালা, তামিলনাড়ু পন্ডিচেরি ও উত্তর প্রদেশ মিলিয়ে মোট ১৩ নাগরিক বন্দী আছেন হুতিদের হাতে। ২০ জনের মধ্যে ৫ জন বাংলাদেশি, দুজন মিশরীয়। বাংলাদেশিসহ এই বন্দীদের পাঁচতলা হোটেলের চারটি রুমে রাখা হয়েছে।


পররাষ্ট্র মন্ত্রণালয় ও নৌ পরিবহন অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে বিষয়টি নিয়ে কথা হলে ইয়েমেনে বাংলাদেশের নাবিক আটকে পড়ার বিষয়ে তাদের কাছে এখন পর্যন্ত কোনো তথ্য নেই বলে জানান।

গৃহযুদ্ধের পাশাপাশি সৌদি আরবের সীমান্তে দেশটির বাহিনীর সঙ্গে যুদ্ধে লিপ্ত ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুতি। বিভিন্ন সময়ে বিদেশি নাগরিকদের বন্দি করে মুক্তিপণ আদায় করে তারা। যাদের বন্দী করা হয়েছে, তাদের কাছ থেকেও মুক্তিপণ আদায় করতে পারে বলে ধারণা করছে নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন