আনিসুল হকের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে মেয়র আতিকের শ্রদ্ধাঞ্জলি

  30-11-2020 06:12PM

পিএনএস ডেস্ক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রয়াত মেয়র আনিসুল হকের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের পক্ষ থেকে বনানী কবরস্থানে মরহুমের কবরে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা হয়।

এছাড়া বাদ জোহর দুপুর দুইটায় ডিএনসিসির গুলশানস্থ নগর ভবনে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। অসুস্থ থাকায় দোয়া ও মিলাদ মাহফিলে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম ভার্চুয়ালি যোগদান করেন। দোয়া ও মিলাদ মাহফিলের পূর্বে আতিকুল ইসলাম বলেন, 'আমি হারিয়েছি একজন সহকর্মীকে। আমি হারিয়েছি একজন মানুষকে, যে মানুষ স্বপ্ন দেখে স্বপ্ন বাস্তবায়ন করে। আর নগরবাসী হারিয়েছে একজন মানুষকে যিনি কথায় নয় কাজে বিশ্বাসী'।

তিনি আরো বলেন, 'আনিস ভাই বেশ কিছু চ্যালেঞ্জিং কাজে হাত দিয়েছিলেন। যেগুলো উনি সমাপ্ত করতে পারেন নাই। আমি, কাউন্সিলরগণ আর সিটি কর্পোরেশন এর সবাই মিলে চাচ্ছি কাজগুলো যথা শীঘ্রই সমাপ্ত করার। তার একটি প্রজেক্ট ছিলো ইউটার্ন। এটি এই ডিসেম্বরে শেষ হবে। এমন আরো অনেক প্রজেক্ট আছে। আনিস ভাই যেটা করেছেন, সেটা উনার নিজের জন্য চিন্তা করে করেন নাই, বরং করেছেন নগরবাসীর জন্য। প্রধানমন্ত্রী উনাকে নগরের দায়িত্ব দিয়েছিলেন এবং উনি যতদিন বেঁচে ছিলেন, এই নগর নিয়েই চিন্তা করেছেন। উনার চিন্তাই ছিলো নগর, নগর, নগর। নিজের শরীরের জন্যও উনি চিন্তা করেন নাই। এটি একটি বিরাট গুরুদায়িত্ব যেটি আনিস ভাই নিয়েছেন'।

আতিকুল ইসলাম আরো বলেন, 'আনিস ভাই সিটি করপোরেশনকে মানুষের হৃদয়ে নিয়ে গেছেন। সেই জায়গায় কাজ করা অত্যন্ত দূরুহ ব্যাপার। তবুও রাব্বুল আল আমিনের কাছে দোয়া করি, সিটি করপোরেশনের সবাই মিলে যেনো আনিস ভাইয়ের অসমাপ্ত কাজগুলো বাস্তবায়ন করতে পারি।

মেয়র সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, 'আসুন আমরা আনিস ভাইয়ের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে দোয়া করি। আমরা শোককে শক্তিতে রূপান্তর করে সকলেই ঝাঁপিয়ে পড়ি। এই শহরকে কী করে সুন্দর করা যায়, এই নগরকে কিভাবে সুন্দর নগর করা যায়, এটি আমাদের আজকের প্রতিশ্রুতি'।

দোয়া ও মিলাদ মাহফিলে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা বক্তব্য রাখেন।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন